শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমলার পরিবর্তে মার্করাম

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের বিপক্ষে কি দুর্দান্ত ব্যাটিংই না করছিলেন হাশিম আমলা। দুই টেস্ট ও দুই ওয়ানডে খেলেছেন। এর মধ্যে তিনটি সেঞ্চুরি করে ফেলেছেন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে, দ্বিতীয় টেস্টেরও প্রথম ইনিংসে এবং প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন। দ্বিতীয় ওয়ানডেতেও ৮৫ রানের ইনিংস খেলেছেন। টানা ধকল যাচ্ছে আমলার ওপর দিয়ে। আর তাই তৃতীয় ও শেষ ওয়ানডেতে আমলাকে বিশ্রাম দিয়েছে দক্ষিণ আফ্রিকা। আমলার পরিবর্তে এইডেন মার্করামকে তৃতীয় ওয়ানডেতে দলে ভিড়িয়েছে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশী বোলারদের কাছে হাশিম আমলা পরিণত হয়েছেন এক মূর্তিমান আতঙ্কে। তবে সুখবর হলো তার এই ‘নিপীড়ন’ থেকে আপাতত মুক্তি পেলেন বাংলাদেশের বোলাররা। কারণ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে তিনি দলে থাকছেন না। রুবেল-তাসকিনরা আমলার না থাকাকে সুখবর হিসেবে ধরতে পারেন। তবে তাতে মনে হয় না খুব একটা আনন্দ পাবেন তারা। কারণ আমলার পরিবর্তে আসছেন মার্করাম।

টেস্ট সিরিজের দুই ম্যাচের তিন ইনিংসে মার্করাম করেছেন ৯৭, ১৫ ও ১৪৩। এরপর ওয়ানডের প্রস্তুতি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৮২ রান। মানে আমলার মতো ভয়াবহ আতঙ্ক না জাগালেও মার্করাম যে একেবারে শান্তির বার্তা নিয়ে আসছেন তা কিন্তু নয়। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই টেস্ট খেলা শুরু করেছেন মার্করাম। এবার হয়তো ওয়ানডেতেও তিনি অভিষিক্ত হতে যাচ্ছেন। তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিতে নেয়ার পর নিজের অভিষেকের দাবি তো করতেই পারেন টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি পাওয়া মার্করাম।

শীর্ষ সংবাদ:
বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক         মানুষকে আগামী বহু বছর ধরে কোভিডের টিকা নেবার প্রয়োজন হতে পারে ॥ ড. বুর্লা         মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই