মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমলার পরিবর্তে মার্করাম

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের বিপক্ষে কি দুর্দান্ত ব্যাটিংই না করছিলেন হাশিম আমলা। দুই টেস্ট ও দুই ওয়ানডে খেলেছেন। এর মধ্যে তিনটি সেঞ্চুরি করে ফেলেছেন। প্রথম টেস্টের প্রথম ইনিংসে, দ্বিতীয় টেস্টেরও প্রথম ইনিংসে এবং প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন। দ্বিতীয় ওয়ানডেতেও ৮৫ রানের ইনিংস খেলেছেন। টানা ধকল যাচ্ছে আমলার ওপর দিয়ে। আর তাই তৃতীয় ও শেষ ওয়ানডেতে আমলাকে বিশ্রাম দিয়েছে দক্ষিণ আফ্রিকা। আমলার পরিবর্তে এইডেন মার্করামকে তৃতীয় ওয়ানডেতে দলে ভিড়িয়েছে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশী বোলারদের কাছে হাশিম আমলা পরিণত হয়েছেন এক মূর্তিমান আতঙ্কে। তবে সুখবর হলো তার এই ‘নিপীড়ন’ থেকে আপাতত মুক্তি পেলেন বাংলাদেশের বোলাররা। কারণ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে তিনি দলে থাকছেন না। রুবেল-তাসকিনরা আমলার না থাকাকে সুখবর হিসেবে ধরতে পারেন। তবে তাতে মনে হয় না খুব একটা আনন্দ পাবেন তারা। কারণ আমলার পরিবর্তে আসছেন মার্করাম।

টেস্ট সিরিজের দুই ম্যাচের তিন ইনিংসে মার্করাম করেছেন ৯৭, ১৫ ও ১৪৩। এরপর ওয়ানডের প্রস্তুতি ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৮২ রান। মানে আমলার মতো ভয়াবহ আতঙ্ক না জাগালেও মার্করাম যে একেবারে শান্তির বার্তা নিয়ে আসছেন তা কিন্তু নয়। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই টেস্ট খেলা শুরু করেছেন মার্করাম। এবার হয়তো ওয়ানডেতেও তিনি অভিষিক্ত হতে যাচ্ছেন। তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিতে নেয়ার পর নিজের অভিষেকের দাবি তো করতেই পারেন টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি পাওয়া মার্করাম।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ