শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতে হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা

  • জিয়া চ্যারিটেবল ট্রাস্ট

স্টাফ রিপোর্টার ॥ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে হাজির না হওয়ায় বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্নার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালতের পেশকার মোকাররম হোসেন গ্রেফতারি পরোয়ানা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার জিয়াউল ইসলাম মুন্নার আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। তবে তিনি নিজে আদালতে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে সময় বৃদ্ধির আবেদন করেন। আদালত ওই আবেদন না-মঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। মুন্নার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া বলেন, তিনি আদালতের কাছ থেকে সময় নিয়ে চিকিৎসার জন্য বিদেশে গেছেন।

আশুগঞ্জ-সিরাজগঞ্জ সঞ্চালন লাইন চালু

স্টাফ রিপোর্টার ॥ আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩০ কেভি ক্ষমতার সঞ্চালন লাইনটি চালু হয়েছে। গত ১ মে টর্নেডোতে লাইনটি ভেঙ্গে পড়ার পর দেশের একাংশ অন্ধকারে তলিয়ে যায়। বিকল্প উপায়ে বিদ্যুত সরবরাহ ব্যবস্থা চালু হলেও উত্তরাঞ্চলে বিদ্যুত সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক করা সম্ভব হচ্ছিল না।

পিজিসিবি বৃহস্পতিবার জানায়, এই লাইনের মাধ্যমে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বিদ্যুত সঞ্চালন চলছে। নির্ধারিত সময়ের আট দিন আগেই লাইনটি চালু করতে সক্ষম হয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি)।

গত ১ মে টর্নেডোর আঘাতে মেঘনা নদীর দুই প্রান্তে সঞ্চালন লাইনের দুটি রিভারক্রসিং টাওয়ার ভেঙ্গে পড়লে এ লাইনে বিদ্যুত সঞ্চালন বন্ধ হয়ে যায়। রিভারক্রসিং টাওয়ার নির্মাণ শেষে মঙ্গলবার, দুপুর ১২টা ৪১ মিনিটে দুই লাখ ত্রিশ হাজার ভোল্টেজ দিয়ে লাইন চালু করা হয়। একই দিন দুপুর ১২টা ৫৩ মিনিট থেকে লোড সরবরাহ শুরু হয়েছে।

টাওয়ার পুনঃস্থাপন করে সঞ্চালন লাইনটি চালুর নির্ধারিত লক্ষ্যমাত্রা ছিল আগামী ৪ অক্টোবর। টাওয়ার ভেঙ্গে পড়ায় এ লাইনে বিদ্যুত সঞ্চালন বন্ধের পর থেকে ঘোড়াশাল-ঈশ্বরদী ২৩০ কেভি সঞ্চালন লাইনের মাধ্যমে হাইভোল্টেজ বিদ্যুত সরবরাহ চালু রাখা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা