বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে শিক্ষিকা গ্রেফতার

আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে শিক্ষিকা গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ পরীক্ষা দিয়ে ফেরার পর থেকেই কেমন যেন মনমরা ছিল ছোট্ট নবনীত। রাতের খাওয়ায় ঠিকমতো খায়নি। সে দিন রাতেই বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করে সে। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় ক্লাস ফাইভের ওই ছাত্রকে। সেখানেই গত বুধবার মৃত্যু হয় তার। বছর বারোর এই বালকের মৃত্যুর পরই সামনে এসেছে একটি সুইসাইড নোট। যেখানে এক শিক্ষিকার কড়া শাস্তির উল্লেখ করেছে ছোট্ট নভনীত প্রকাশ। সেই শাস্তি সহ্য করতে না পেরেই যে সে আত্মঘাতী হচ্ছে তা-ও লেখা রয়েছে ওই নোটে। ঘটনাটি গোরক্ষপুরের সেন্ট অ্যান্টনি স্কুলের।

নভনীতের সুইসাইড নোটে লেখা রয়েছে, “বাবা, আজ আমার প্রথম পরীক্ষা ছিল। সওয়া ন’টা পর্যন্ত আমার ক্লাস টিচার আমাকে কাঁদিয়েছেন। আমাকে টানা তিন পিরিয়ড ধরে দাঁড় করিয়ে রেখেছিলেন। তিনি সেই সব ছাত্রকেই বিশ্বাস করেন যারা তাঁকে তোষামোদ করে। আজ আমি নিজেকে শেষ করতে চলেছি। আমার ক্লাস টিচারকে বলো, দয়া করে যেন এমন শাস্তি কাউকে না দেন। বাবা, মা, দিদি...বিদায়।”

নভনীতের বাবা রবি প্রকাশ নিজে একজন পদার্থবিজ্ঞানের শিক্ষক। রবিবাবুর অভিযোগ, ওই শিক্ষিকা (ভাবনা) তাঁর টিউশন ক্লাসে ভর্তি হওয়ার জন্য অনেকদিন ধরেই নভনীতের উপর চাপ সৃষ্টি করছিল। ফলে, স্কুলে নানা ভাবে তাঁর ছেলেকে মানসিকভাবে হয়রানির শিকার হতে হচ্ছিল।

গতকাল, বৃহস্পতিবার শাহপুর থানায় নবনীতের পরিবার স্কুল কর্তৃপক্ষ এবং ওই শিক্ষিকার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। ওই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৩০৬ ধারায় মামলা রুজু করা হয়। পুলিশ সুপার বিনয়কুমার সিংহ বলেন, “আমরা অভিযুক্ত শিক্ষিকাকে গ্রেফতার করেছি। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।”

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা