শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে এমপির অ্যাকশন

মির্জাপুরে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে এমপির অ্যাকশন

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিতে নদীর মাঝখানে গিয়ে চারজনকে পাকড়াও করলেন মির্জাপুরের এমপি মো. একাব্বর হোসেন। আজ শনিবার সকাল নয়টায় স্যালো নৌকা নিয়ে ফতেপুর ইউনিয়নের ঝিনাই (বউমরা) নদীর নিশ্চিন্তপুর এলাকায় গিয়ে তিনি এ অ্যাকশনে নামেন। এসময় মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুমানা ইয়াসমীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আক্তরুজ্জামান উপস্থিত ছিলেন।

একাব্বর হোসেনের নির্দেশে বালু তোলার ড্রেজার থেকে চারজনকে আটক করা হয়। পরে দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে তিন লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, মির্জাপুর উপজেলার উপর দিয়ে প্রবাহিত বংশাই ও ঝিনাই নদী থেকে বালু উত্তোলনকারীরা দীর্ঘদিন যাবৎ ড্রেজার মেশিন লাগিয়ে অবৈধভাবে বালু তুলে নিচ্ছে। বালু লুটেরারা প্রভাবশালী হওয়ায় এলাকাবাসী তাদের বিরুদ্ধে টু শব্দ করতে পারেনা। যত্রতত্রভাবে ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে বালু তোলায় ইতিমধ্যে ফতেপুর, ভাতগ্রাম এবং লতিফপুর ইউনিয়নের শতশত ঘরবাড়ি এবং বিপুল পরিমান ফসলী জমি নদী গর্ভে চলে গেছে। এলাকাবাসী মির্জাপুরের এমপির কাছে এ বিষয়ে অভিযোগ করলে তিনি আজ সকাল নয়টায় স্যালো নৌকা নিয়ে সরেজমিনে গিয়ে বালু লুটেরাদের বিরুদ্ধে অ্যাকশনে যান। কিছুদিন আগে মির্জাপুরের সহকারি কমিশনার (ভূমি) রুমানা ইয়াসমীন লুটেরাদের বিরুদ্ধে জেল জরিমানা করলেও তারা পুনরায় নদী থেকে বালু উত্তোলন শুরু করে। এ খবর জানতে পেয়ে এমপি একাব্বর হোসেন নিজেই সহকারি কমিশনার (ভূমি) কে সঙ্গে নিয়ে অ্যাকশনে নামেন। এসময় নদীর দুই পাড়ে দাঁড়িয়ে শতশত লোক হাত তুলে এমপিকে সমর্থন জানান।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records