সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মির্জাপুরে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে এমপির অ্যাকশন

মির্জাপুরে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে এমপির অ্যাকশন

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ মির্জাপুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিতে নদীর মাঝখানে গিয়ে চারজনকে পাকড়াও করলেন মির্জাপুরের এমপি মো. একাব্বর হোসেন। আজ শনিবার সকাল নয়টায় স্যালো নৌকা নিয়ে ফতেপুর ইউনিয়নের ঝিনাই (বউমরা) নদীর নিশ্চিন্তপুর এলাকায় গিয়ে তিনি এ অ্যাকশনে নামেন। এসময় মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুমানা ইয়াসমীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আক্তরুজ্জামান উপস্থিত ছিলেন।

একাব্বর হোসেনের নির্দেশে বালু তোলার ড্রেজার থেকে চারজনকে আটক করা হয়। পরে দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে তিন লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, মির্জাপুর উপজেলার উপর দিয়ে প্রবাহিত বংশাই ও ঝিনাই নদী থেকে বালু উত্তোলনকারীরা দীর্ঘদিন যাবৎ ড্রেজার মেশিন লাগিয়ে অবৈধভাবে বালু তুলে নিচ্ছে। বালু লুটেরারা প্রভাবশালী হওয়ায় এলাকাবাসী তাদের বিরুদ্ধে টু শব্দ করতে পারেনা। যত্রতত্রভাবে ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে বালু তোলায় ইতিমধ্যে ফতেপুর, ভাতগ্রাম এবং লতিফপুর ইউনিয়নের শতশত ঘরবাড়ি এবং বিপুল পরিমান ফসলী জমি নদী গর্ভে চলে গেছে। এলাকাবাসী মির্জাপুরের এমপির কাছে এ বিষয়ে অভিযোগ করলে তিনি আজ সকাল নয়টায় স্যালো নৌকা নিয়ে সরেজমিনে গিয়ে বালু লুটেরাদের বিরুদ্ধে অ্যাকশনে যান। কিছুদিন আগে মির্জাপুরের সহকারি কমিশনার (ভূমি) রুমানা ইয়াসমীন লুটেরাদের বিরুদ্ধে জেল জরিমানা করলেও তারা পুনরায় নদী থেকে বালু উত্তোলন শুরু করে। এ খবর জানতে পেয়ে এমপি একাব্বর হোসেন নিজেই সহকারি কমিশনার (ভূমি) কে সঙ্গে নিয়ে অ্যাকশনে নামেন। এসময় নদীর দুই পাড়ে দাঁড়িয়ে শতশত লোক হাত তুলে এমপিকে সমর্থন জানান।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস