শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্বিতীয় ম্যাচেও হারল শ্রীলঙ্কা

জনকণ্ঠ ডেস্ক ॥ বিশ্বকাপে সরাসরি যেতে হলে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ থেকে শ্রীলঙ্কার জয় চাই দুই ম্যাচে। বৃহস্পতিবার তেমনই আভাস দিয়েছিল লঙ্কানরা। কিন্তু মাঠে তার প্রমাণ দিতে পারেনি লঙ্কানরা। দ্বিতীয় ম্যাচে ডি/এল ম্যাথডে তাদের হারিয়ে ৩ উইকেটে জয় পেয়েছে বিরাট কোহলির দল। এই জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

অথচ একসময়ে ১৩১ রানেই ৭ উইকেট হারিয়ে বসেছিল ভারত। উদ্বোধনী জুটিতেই আসে ১০৯ রান! ওপেনার রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৫৪ রান। ধাওয়ান ফেরেন ৪৯ রানে। আর সেই দলই লঙ্কান রহস্য আকিলা ধনঞ্জয়ার স্পিন বিষে এক পর্যায়ে হারিয়ে বসে ৬ অভিজ্ঞ ব্যাটসম্যানকে! ৭ উইকেট হারিয়ে আর এই কঠিন পরিস্থিতিতেই ৪৪.২ ওভারে জয় নিশ্চিত করে ভুবনেশ্বর কুমার ও মহেন্দ্র সিং ধোনির জুটি। অষ্টম উইকেটে ১০০ রানের জুটি গড়েন দুজন। তাতে ৬৮ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন ধোনি। কঠিন পরিস্থিতিতে তার যে মেজাজ হারায় না, সেটার প্রমাণ দিয়ে রাখলেন আবারও। ভুবনেশ্বর অপরাজিত ছিলেন ৫৩ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিংয়ে বেশি পুঁজি সংগ্রহ করতে পারেনি শ্রীলঙ্কা। ৮ উইকেটে করতে পারে ২৩৬ রান। যদিও বৃষ্টির কারণে নতুন লক্ষ্য দাঁড়ায় ২৩১ রান। তাতে মূল জুটি ছিল মিলিন্দা সিরিবর্ধনে (৫৮) ও চামার কাপুগেদেরার (৪০)। ম্যাচসেরা হন ৫৪ রানে ৬ উইকেট নেয়া ধনঞ্জয়া।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের