মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত সিরিজ থেকে ছিটকে পড়লেন গুনারত্নে

ভারত সিরিজ থেকে ছিটকে পড়লেন গুনারত্নে

অনলাইন ডেস্ক ॥ ভারতের বিপক্ষে চলমান সিরিজ থেকে ছিটকে পড়লেন শ্রীলঙ্কান মিডল-অর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নে। বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় পুরো সিরিজ থেকেই বাদ পড়েছেন তিনি।

বুধবার থেকে গল টেস্ট দিয়ে শুরু হয়েছে ভার-শ্রীলঙ্কা ৩ ম্যাচের টেস্ট সিরিজ। গল টেস্টে স্লিপে ফিল্ডিং করার সময় বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান গুনারত্নে। সেখানে সামান্য নিচে চিড় ধরেছে। সুস্থ না হওয়া পর্যন্ত তাই মাঠে নামা সম্ভব নয় গুনারত্নের পক্ষে। ফলে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ তো বটেই, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টি২০ ম্যাচেও খেলতে পারবেন না এই লঙ্কান ব্যাটসম্যান। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইতোমধ্যে এই ঘোষণাও দেওয়া হয়েছে।

গুনারত্নের ব্যথা পাওয়া জায়গায় আগামী মঙ্গলবার রাতে অস্ত্রোপচার করানো হবে জানিয়েছে চিকিৎসকরা। ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে গুনারত্নেকে।

শ্রীলংকা ক্রিকেট দলের ম্যানেজার অসঙ্কা গুরুসিনহা বলেছেন, ‘এটা খুবই দুঃখের। গুনারত্নের বাম হাতের বৃদ্ধাঙ্গুলির সামান্য নিচে দিকের হাড় তিন টুকরো হয়ে গেছে। এটি খুবই মারাত্মক ইনজুরি। আমরা তার এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসার জন্য তাকে কলম্বোতে পাঠিয়েছি।’

প্রসঙ্গত, গল টেস্টের প্রথম দিনে ভারতীয় ইনিংসের ১৪তম ওভারে পেসার লাহিরু কুমারার বলে শিখর ধাওয়ানের ক্যাচ ধরতে গিয়ে বাম হাতে ব্যথা পান গুনারত্নে। ওই সময় ধাওয়ান ৩১ রানে অপরাজিত ছিলেন। গুনারত্নের কাছে জীবন পেয়ে শেষ পর্যন্ত ১৯০ রানের ইনিংস খেলেন এই ভারতীয় ওপেনার।

ব্যথা পেয়ে সাথে সাথেই মাঠ ত্যাগ করেন গুনারত্নে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু এক্স-রে রিপোর্ট খারাপ আশায় শেষ পর্যন্ত সিরিজ থেকেই ছিটকে পড়তে হলো তাকে।

গুনারত্নেকে সিরিজে না পাওয়াটা বড় ধরনের ক্ষতি-এমনটা জানিয়ে গুরুসিনহা বলেছেন, ‘আমরা আসেলাকে হারিয়েছি ব্যাটসম্যান ও বোলার হিসেবে। সে একজন লড়াকু ক্রিকেটার এবং সে অনেক রান করতে পারে। তাকে হারানোটা আমাদের জন্য অনকে বড় চাপের।’

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ