বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন সঙ্কট সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি ॥ নাসিম

স্টাফ রিপোর্টার ॥ ভোটে পরাজিত হওয়ার আশঙ্কা থেকে বিএনপি নির্বাচনকে ভ-ুল করে আবার অশুভ শক্তিকে ক্ষমতায় আনতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। ১৪ দলের মুখপাত্র নাসিম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, ‘খালেদা জিয়া আপনি চিকিৎসা করতে, পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে বিদেশে যাওয়ার দরকার যান। আমরা আশা করছি আপনি ফিরে আসবেন, আর না আসলে রাজনৈতিকভাবে বিলীন হয়ে যাবেন।’ বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ মোজাফ্ফর) ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নির্বাচন না করে দেশে অশুভ শক্তিকে আনার চেষ্টায় আছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘নতুন করে সঙ্কট সৃষ্টির জন্য পাঁয়তারা করছে বিএনপি। আমরা আশঙ্কা করছি লন্ডনে বসে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি। আমরা সিদ্ধান্ত নিয়েই বলছি বেগম খালেদা জিয়ার দল নির্বাচনকে ভ-ুল করা যায় কিভাবে সে চেষ্টা করছে। তা না হলে কিভাবে একজন দায়িত্ববান নেতা বলতে পারে নির্বাচন করতে দেয়া হবে না।’

সভায় বিএনপিকে প্রতিক্রিয়াশীল রাজনৈতিক দল আখ্যা দিয়ে সিপিবির সাধারণ সম্পাদক শাহআলম বলেন, ‘আমরা মনে করি বিএনপি প্রতিক্রিয়াশীল রাজনীতি করে, তাদের আচরণ মুসলিম লীগের মতো। বাংলাদেশে যে সকল রাজনৈতিক দল মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। এ দেশে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোন একটা দলকে বিরোধী দল হিসেবে দেখতে চাই।’

ন্যাশনাল আওয়ামী পার্টির কার্যকরী সভাপতি আমিনা আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আক্তার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাৎ হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম মেম্বার এজাজ আহমেদ চৌধুরী, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডাঃ ওয়াহেদুল ইসলাম খান, বাসদের আহ্বায়ক রেজা মুরশিদ খানসহ ১৪ দল ও ন্যাপের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

‘নির্বাচন বর্জনের ভাইরাস থেকে বিএনপি আজও মুক্ত হতে পারেনি’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি নির্বাচন বর্জনের ভাইরাস থেকে আজও মুক্ত হতে পারেনি। ২০১৪ সালে নির্বাচন বর্জনের যে রোগে এই দল পড়েছে তা এখনও সারেনি। এর প্রভাবে তারা কেবল নির্বাচন বর্জন আর বানচালের বুলি আওড়াচ্ছেন।

বৃহস্পতিবার রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের এমআইএস মিলনায়তনে ‘বিশ্ব হেপাটাইটিস দিবস’ উপলক্ষে আয়োজিত বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে স্বাস্থ্য অধিদফতর এই সেমিনারের আয়োজন করে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সিডিসির লাইন ডাইরেক্টর সানিয়া তাহমিনা বক্তৃতা করেন। বিএসএমএমইউ’র সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব মূল প্রবন্ধ পাঠ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জন্ডিস রোগীরা যেমন সবকিছু হলুদ দেখে, তেমনি বিএনপি নেতারাও সব হলুদ দেখছেন। তারা সবসময় নির্বাচন নিয়ে আশঙ্কায় থাকেন। জনগণের ভোটাধিকারের ওপর আস্থা রেখে নির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপি’র প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, জন্ডিস থেকে মুক্ত হয়ে ভোটের লড়াইয়ে নামুন। আমরা বারবার বলে আসছি নির্বাচন সুষ্ঠু হবে। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাসী।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records