বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে জাতীয় দলে ডাক পেলেন জিমি

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে গুঞ্জনের অবসান ঘটেছে। আবারও জাতীয় হকি দলের চূড়ান্ত স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেন রাসেল মাহমুদ জিমি, ইমরান হাসান পিন্টু এবং কামরুজ্জামান রানা। ঢাকায় আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ হকির আসরে খেলবেন তারা। মূলত দলের হেড কোচ মাহবুব হারুনের সুপারিশেই এই তিন খেলোয়াড়কে দলভুক্ত করেছে নির্বাচক কমিটির প্যানেল।

এদের মধ্যে পিন্টু ও রানা প্রথমদিকে স্কোয়াডে ডাক পাননি অফ ফর্মের কারণে। আর জিমির বিরুদ্ধে অভিযোগ ছিল শৃঙ্খলাভঙ্গের (জুনিয়রদের সঙ্গে বাজে আচরণ এবং ফেডারেশন কর্তাদের বিরুদ্ধে বিরূপ মন্তব্য)। আজ শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে জিমি, পিন্টু ও রানাকে হকি স্টিক-বল নিয়ে অনুশীলনে দেখা যাওয়ার কথা। এই মুহূর্তে জিমিই বাংলাদেশ হকির সবচেয়ে বড় তারকা। অথচ তাকে নিয়ে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ নতুন নয়। ২০১৪ সালে ক্লাবের হয়ে ফেডারেশনের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। পড়তে হয়েছিল তিন বছরের নিষেধাজ্ঞায়। যদিও মুচলেকা দিয়ে ও ক্ষমা চেয়ে ওই যাত্রায় রেহাই পেয়েছিলেন তিনি।

তবে এবারের অভিযোগ আরও গুরুতর ছিল। ফেডারেশন কর্তাদের পাশাপাশি সেনাবাহিনী হকি দলের জুনিয়রদের নাকি শাসিয়েছিলেন তিনি। উপয়ান্তর না দেখে অভিযোগ আমলে আনতে বাধ্য হয় বাহফে। জিমিকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়। ২০১৩ সালে এশিয়া কাপ চলাকালে শৃংখলাভঙ্গ এবং এশিয়া কাপে বাজে খেলার অপরাধে জিমিকে তিন বছরের জন্য জাতীয় দলে এবং দুই বছরের জন্য ঘরোয়া হকি লীগে খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল তৎকালীন জাতীয় দলের পাকিস্তানী কোচ নাভিদ আলম এবং তদন্ত কমিটি। ওই এশিয়া কাপে ব্যর্থতার জন্য জিমিসহ চার খেলোয়াড়ের দেশাত্মবোধ নিয়েও প্রশ্ন উঠেছিল।

শীর্ষ সংবাদ:
১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার