বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারুণ জয়ে সমতায় ফিরল দ. আফ্রিকা

দারুণ জয়ে সমতায় ফিরল দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক ॥ জয়ের জন্য শেষ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৪ রানের। পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে আশাও বাঁচিয়ে রেখেছিলেন লিয়াম ডসন। তবে ফেলুকওয়ায়োর বুদ্ধিদীপ্ত বোলিংয়ে শেষ বলে নিলেন ১ রান। আর এতেই ৩ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা।

টনটনের কাউন্টি মাঠের অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে জেজে স্মাটস ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে দুর্দান্ত শুরু করে দক্ষিণ আফ্রিকার। ১১ ওভারে ৩ উইকেটে ৯৬ রান তোলে প্রোটিয়ারা। ৩৫ বলে ৪৫ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান স্মাটস। ডি ভিলিয়ার্স ২০ বলে ৪টি চার ও তিনটি ছক্কায় করেন ৪৬ রান।

তবে শেষ দিকে দ্রুত উইকেট হারানো দক্ষিণ আফ্রিকাকে লড়াইয়ের পুঁজি পায় আগের ম্যাচে দুর্দান্ত খেলা বেহারডিনের ব্যাটে। এ দিনও ২১ বলে দুটি করে ছক্কা-চারে করেন ৩২ রান। ফলে ৮ উইকেটে ১৭৪ রান করে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন স্যাম বিলিংস। তবে ইংল্যান্ডকে কক্ষপথে রেখেছিলেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। এই দুইজনের ১১০ রানের জুটির উপর ভর করে জয়ের স্বপ্নও দেখা শুরু করেছিল দলটি। তবে ৪৭ রান করা বেয়ারস্টোকে সাজঘরে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন ক্রিস মরিস। পরের ওভারে ফিল্ডিংয়ে বাধা দিয়ে ৬৭ রানের চমৎকার এক ইনিংস খেলে আউট হন রয়।

দুইজনের বিদায়ের পর জস বাটলার, মরগ্যানরা ব্যাট হাতে দাঁড়াতে না পারলে ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। মাত্র ১৮ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পান মরিস।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১