বৃহস্পতিবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লন্ডন অগ্নিকাণ্ডে গৃহহীনরা পাচ্ছে বিলাসবহুল ফ্ল্যাট

লন্ডন অগ্নিকাণ্ডে গৃহহীনরা পাচ্ছে বিলাসবহুল ফ্ল্যাট

অনলাইন ডেস্ক ॥ লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বিলাসবহুল একটি হাউজিংয়ে পুনর্বাসনের ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য সরকার। বিবিসি জানায়, কেনসিংটনের প্রাণকেন্দ্রে অবস্থিত ওই হাউজিংয়ে ক্ষতিগ্রস্তদের এক, দুই ও তিন বেডরুমের ৬৮টি ফ্ল্যাট দেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দেওয়া প্রতিটি ফ্ল্যাটে আসবাবপত্র থাকবে এবং যাবতীয় প্রযুক্তিগত সুবিধার ব্যবস্থাও করা হবে। আগামী জুলাই মাসের শেষ নাগাদ ফ্ল্যাটগুলোর কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

গ্রেনফেল টাওয়ার থেকে দেড়মাইল দূরে ‘কেনসিংটন রো’ ডেভেলপমেন্ট এর এপার্টমেন্টগুলো নতুন তৈরি। যেগুলোর সর্বনিম্ন মূল্য ১৫ লাখ পাউন্ড। আর ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ কয়েকটি ফ্ল্যাটের দাম সর্বোচ্চ ৮৫ লাখ পাউন্ড। অগ্নিকাণ্ড থেকে বেঁচে যাওয়ারা জুলাই এবং অগাস্ট থেকেই কেনসিংটন রো কমপ্লেক্সের ফ্ল্যাটগুলোতে স্থায়ীভাবে বাস করতে পারবেন।

দ্য ডেভেপলমেন্ট ফর কমিউনিটিস এবং স্থানীয় সরকারের পক্ষ থেকে বলা হয়, জনগণের কাছ থেকে দুর্গতদের জন্য যে অর্থ সাহায্য পাওয়া গেছে সেগুলোর বাড়তি অংশও ফ্ল্যাট নির্মাণ কাজে ব্যয় হবে। যাতে দ্রুত নির্মাণ কাজ শেষ করে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা যায়।

দুই সপ্তাহ আগে নর্থ কেনসিংটনের ২৪ তলা গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে অন্তত ৭৯ জন নিহত হওয়া ছাড়াও আরও অনেক মানুষ গৃহহীন হয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে কর্তৃপক্ষের ধীর গতির কারণে যুক্তরাজ্য ও বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ দুর্ধর্ষ প্রতারক         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records