রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওসিসহ আট পুলিশের বিরুদ্ধে মামলা

  • চাঁদাবাজি ও ছিনতাইর অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগে ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) আট পুলিশের বিরুদ্ধে তিনটি পৃথক মামলা করা হয়েছে। রবিবার ঢাকার হাকিম আদালতে এসব মামলা করা হয়। আদালত মামলাগুলো তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে।

বাড্ডা থানার ওসিসহ আটজনের বিরুদ্ধে মামলা

চাঁদাবাজির অভিযোগে রাজধানীর বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ জলিলসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছেন নুরুন নাহার নাছিমা বেগম নামে এক নারী। রবিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। মামলার অপর আসামিরা হলেনÑ বাড্ডা থানার এএসআই শাহীন, দ্বীন ইসলাম, এএসআই আব্দুর রহিম, জাহানারা রশিদ, রোকেয়া রশিদ, আতাউর রহমান ও শুকুর আলী।

মামলায় অভিযোগ করা হয়েছে, ২০১৭ সালের ২৬ মে বাদীর ফ্ল্যাটে তালা লাগিয়ে চাবি নিয়ে যান আসামিরা। বাদী চাবি ফেরত চাইলে এএসআইয়ের মাধ্যমে আসামিরা তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। বাড্ডা থানার ওসি এমএ জলিল জনকণ্ঠকে জানান, দুই সতীনের ঝগড়া মীমাংসা করতে গিয়েছিল থানা পুলিশের একটি টিম। বাদী যেসব অভিযোগে আদালতে মামলা করেছে তা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন।

ভাটারা থানার ওসিসহ তিনজনের

বিরুদ্ধে মামলা

ছিনতাইয়ের অভিযোগে রাজধানীর ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল মোত্তাকিমসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন এক ব্যবসায়ী। রবিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে মামলাটি করেন মমতাজ উদ্দিন খান। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। মামলার অপর আসামিরা হলেনÑ ভাটারা থানার এসআই বাবুল হোসেন ও এএসআই মারুফ।

নারায়ণগঞ্জের ডিবির এএসআইয়ের বিরুদ্ধে মামলা

চাঁদা দাবি করার অভিযোগে নারায়ণগঞ্জের ডিবির এএসআই মনিরের বিরুদ্ধে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ রাজধানীর কদমতলী থানার পরিদর্শককে (তদন্ত) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এর আগে জসিম উদ্দিন মৃধা নামে এক ব্যবসায়ী মনিরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৭ সালের ২৪ মে ব্যবসায়ী জসিম কদমতলীর সাদ্দাম মার্কেটের সামনে দিয়ে মোটরসাইকেলে বাসায় যাচ্ছিলেন। পথে মনির গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে তার গতিরোধ করে ও মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে যান। জসিম মোটরসাইকেল ফেরত চাইলে তার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন মনির। টাকা না দিলে বিভিন্ন মামলায় জড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয় জসিমকে।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু