রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেরানীগঞ্জে ২৮ সমকামী র‌্যাবের জালে আটক

স্টাফ রিপোর্টার ॥ প্যারিস কিংবা লাসভেগাস নয়, স্রেফ কেরানীগঞ্জ। এখানে ইচ্ছা করলেই দুটো যুবক স্বামী-স্ত্রীর মতো মেলামেশা করতে পারে না। এমন মন্তব্য করেই ক্ষান্ত হননি সত্তরোর্ধ জব্বার মিয়া। নিজের চোখের সামনে এত সমকামী তরুণকে র‌্যাব যখন ধরে নিয়ে যায় তখন পাশে দাঁড়িয়ে ছিঃ ছিঃ করতে করতে জব্বার মিয়া বললেন, এই জনমে আরও কি দেখুম। জোয়ান পুলাপানে ক্যামতে করে এমন কাজ ?

কেরানীগঞ্জের একটি কমিউনিটি সেন্টার থেকে ২৮ সমকামী আটকের পর সাংবাদিক সম্মেলনে আরও ভয়াবহ তথ্য জানালেন র‌্যাব-১০’র অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর। তিনি জানান, শুক্রবার ভোরে কেরানীগঞ্জের অ৭াটিবাজারের ছায়ানীড় কমিউনিটি সেন্টার থেকে ওই তরণদের আটক করা হয়। তাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে, বেশিরভাগই শিক্ষার্থী। তারা স্বীকারও করেছে, সমকামিতার বিষয়ে তাদের অভিজ্ঞতা রয়েছে। ফেসবুক এবং মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে তারা ওই কমিউনিটি সেন্টারে জড়ো হতো। প্রতিবার জড়ো হলে কমিউনিটি সেন্টারের মালিককে ১০ হাজার টাকা ভাড়া দেয়া হয়। এলাকাবাসীকে উদ্ধৃত করে র‌্যাব জানিয়েছে, সাধারণত প্রতি দেড় থেকে দুই মাস পর বৃহস্পতিবারে তারা জড়ো হয় এই কমিউনিটি সেন্টারে ।

র‌্যাব জানায়, গত ২৭ মাস ধরে দুই মাস অন্তর প্রতি বৃহস্পতিবার রাতে এই যুবকরা দেশের বিভিন্ন এলাকা থেকে এসে ওই কমিউনিটি সেন্টারে রাত কাটাত। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে আমরা সেখানে অভিযান চালাই। তাদের কাছে বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য, কনডম ও লুব্রিক্যান্ট পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সমকামিতার বিষয়টি স্বীকার করেছে। বিশ্বের বিভিন্ন দেশে সমকামিতাকে বৈধতা দেয়া হলেও বাংলাদেশের আইনে প্রকৃতি নির্ধারিত নিয়মের বাইরে গিয়ে যৌন সম্পর্ককে দণ্ডনীয় অপরাধ বিবেচনা করা হয়েছে। কেরানীগঞ্জে আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। বাংলাদেশের আইনে সমকামিতা একটি অপরাধ।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে