বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গসিব

  • সুদীপ্ত ধ্রুব

‘বাহুবলী ২’-এর এই

শিশুটি কে জানেন?

ভারতীয় সিনেমায় প্রথম এক হাজার কোটির ব্যবসা করে ইতোমধ্যেই ইতিহাসে ঢুকে পড়েছে এসএস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী : দ্য কনক্লুশান’। বক্স অফিসে ছবিটির দাপট ইতোমধ্যেই দেখেছেন দর্শক। ছবির অভিনেতা-অভিনেত্রীরাও আপনাদের পরিচিত। কিন্তু এই ছবিতে সবচেয়ে খুদে অভিনেতার পরিচয় কেউই জানান না। বাহুবলীর ছোটবেলার চরিত্রে অভিনয় করা শিশুটি আসলে এক কন্যা সন্তান। তার নাম অক্ষিতা। মাত্র ১৮ দিন বয়সের অক্ষিতাকে নিয়ে শূটিং করেছিলেন পরিচালক। পাঁচ-ছয় দিনের মধ্যেই অবশ্য অক্ষিতার অংশের শূটিং শেষ হয়ে গিয়েছিল। চেহারায় ছোট হলেও ‘বাহুবলী’র দুই পর্বেই তার ভূমিকা ছিল অপরিহার্য। তাকে ছাড়া সিনেমা অসম্পূর্ণই থেকে যেত। যাকে তুলে ধরেই সকলের সামনে মহেন্দ্র বাহুবলীকে মাহিষমতীর রাজা ঘোষণা করেছিলেন রাজমাতা শিবগামী। সেটের সবার আদরের পাত্রী হয়ে উঠেছিল সহজেই। বিশেষ করে বাহুবলী প্রভাসের। সম্প্রতি এক শিশুকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছিলেন প্রভাস। তাকেই অক্ষিতা বলে দাবি করা হচ্ছে। অনেকে আবার শিশুটিকে প্রভাসের কোন ফ্যান বলেও মনে করছে। ‘বাহুবলী’র কেরল এলাকার এক প্রোডাকশন ডিজাইনারের কন্যা অক্ষিতা। প্রথম দেখাতেই যাকে ছোট্ট বাহুবলীর চরিত্রে পছন্দ হয়ে গিয়েছিল রাজামৌলির। আর তা থেকেই শুরু হয়েছিল মাহিষমতীর ইতিহাস। যা এখন বক্স অফিসের ঐতিহ্যে পরিণত হয়েছে।

জেন্ডার নিউট্রাল পুরস্কার

পেলেন এমা ওয়াটসন

‘হ্যারিপটার’খ্যাত অভিনেত্রী এমা ওয়াটসন বর্তমানে ‘বিউটি এ্যান্ড দ্য বিস্ট’ ছবির সুবাদে জনপ্রিয়তার অন্য শিখরে পৌঁছে গিয়েছেন। আর এই তারকা ‘বিউটি এ্যান্ড দ্য বিস্ট’ চলচ্চিত্রের জন্য লিঙ্গ-নিরপেক্ষ এমটিভি টিভি ও মুভি এ্যাওয়ার্ড জিতেছেন। এ ধরনের পুরস্কার এবারই প্রথমবারের মতো দেয়া হলো। আর ছবিটি মুভি অব দ্য ইয়ারের পুরস্কার জিতেছে। গত রবিবার লস এ্যাঞ্জেলসের শ্রাইন অডিটরিয়ামে এমটিভি এ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আর এই ছবিতে ‘বেল’ চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য তার এই অর্জন। এ বছরই এমটিভি প্রথম বারের মতো একজন অভিনেতা বা অভিনেত্রী হিসেবে নয় বরং একজন অভিনয় শিল্পীর জন্য ‘জেন্ডার-নিউট্রাল’ পুরস্কার ঘোষণা করে।

তারকার সন্তানেরা বড় তারকা

সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হচ্ছে বিনোদন জগতের এখন বলিউডে তারকাদের চেয়ে বড় তারকা তাদের সন্তানেরা। শাহরুখ খানের ছেলে আব্রাম, শহিদ কাপুরের মেয়ে মিশা আর সাইফ আলী খান ও কারিনা কাপুর খানের ছেলে তৈমুরের কথাই ভাবুন না একবার। এই তিন তারকা সন্তানের কোন ছবি ইন্টারনেটে প্রকাশ পেলেই হলো, সেটাই হয়ে যায় ‘হিট আইটেম’। সোমবার সাইফ-কারিনার ছেলের একটি ছবি ইন্টারনেটে ফাঁস হওয়ার পর দ্রুত তা ছড়িয়ে পড়তে থাকে। জন্ম তার রয়্যাল ফ্যামিলিতে। হামাগুড়ি অবধি দিতে শেখেনি। তাতে কী? এখন থেকেই সে যেন ইন্টারনেট সেনসেশন। ছোট্ট তৈমুর। সাইফ আলী খান ও কারিনা কাপুরের ছেলে তৈমুর। জন্মের পর থেকেই সে সেলিব্রেটি। কখনও হাসপাতালের বেডে তার ছবি। কখনও বাবার কোলে বাড়ির বারান্দা থেকে উঁকি। মায়ের কোলে বসেও ছবি তুলেছে ছোট্ট তৈমুর। প্রত্যেক ছবিই সোশ্যাল মিডিয়ায় আসার নিমেষে ভাইরাল। আর তখন থেকেই অনেকেরই কৌতূহল কতটা বড় হল তৈমুর? সবার চোখ এখন অনলাইনে এক বার যদি তৈমুরের নতুন কোন ছবির দেখা মেলে। আর এই তৈমুরেরই তো আবার জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের সঙ্গে একটা কানেকশন রয়েছে। এক্কেবারে ‘বং কানেকশন’। আর কাকতালীয়ভাবে ঠিক পঁচিশে বৈশাখ রবি ঠাকুরের জন্মদিনে তৈমুরের নতুন ছবিটা সামনে এলো।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’