শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বর্ণের দাম ভরিতে কমল হাজার টাকা

অর্থনৈতিক রিপোর্টার ॥ আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে দেশের বাজারে ভরিপ্রতি সোনার দাম সর্বোচ্চ ১ হাজার ১’শ ৬৬ টাকা কমিয়ে ৪৫ হাজার ৮৮২ টাকা নির্ধারণ করা হয়েছে। সোনার দামের পাশাপাশি রূপার দামও কমানো হয়েছে। নতুন মূল্য আজ সোমবার থেকে কার্যকর হবে বলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানিয়েছে। এর আগে রবিবার সংগঠনটির কার্যনির্বাহী কমিটি সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে সোনার দাম কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাজুস জানিয়েছে, ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম হবে ৩ হাজার ৯৩৫ টাকা। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৪ হাজার ৩৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৩ হাজার ৮৫৫ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৬০ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৩ হাজার ৩৮৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৩ হাজার ৩১৫ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের দাম ২ হাজার ২০০ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ২ হাজার ১৩০ টাকা। ১১ দশমিক ৬৬ গ্রামে হয় এক ভরি। সে হিসাবে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার ৮৮২ টাকা।

বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৭ হাজার ৪৮ টাকা। অর্থাৎ ভরিতে দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

শীর্ষ সংবাদ:
অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার