রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাদেশে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

সারাদেশে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

জামালপুর:

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ ‘বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপসও হয়’ এই প্রতিপাদ্যের আলোকে সারাদেশের মতো জামালপুরে শুক্রবার পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস। এ উপলক্ষে সকাল নঢটায় জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন জেলা ও দায়রা জজ ও জেলা আইনগত সহায়তা কমিটির সভাপতি মো. সায়েদুর রহমান খান ও জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান।

শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণের পর জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ ও জেলা আইনগত সহায়তা কমিটির সভাপতি মো. সায়েদুর রহমান খান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম কবির উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার রওনক জাহান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আমান উল্লাহ আকাশ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আক্কাছ, পিপি নির্মল কান্তি ভদ্র, জিপি খাজা নাজিম উদ্দিন প্যানেল আইনজীবী অনিল চন্দ্র শীল, মাহফুজা সুলতানা সাথী, বিচার প্রার্থী কল্পনা, লাভলী আক্তার প্রমুখ।

ঠাকুরগাঁও:

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ “বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় আইনগত সহায়তা দিবস উদ্যাপন উপলক্ষে শুক্রবার ঠাকুরগাঁওয়ে র্যালি, আলোচনা সভা, লিগ্যাল এইড মেলা ও রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে ঠাকুরগাঁও জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি ও জেলা প্রশাসনের উদ্যোগে জজ কোর্ট চত্বর থেকে একটি র্যালি বের করা হয়। র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।

র্যালিতে জেলা জজ, জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, আইনজীবী, পুলিশের সদস্য ও বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি ও কর্মকর্তাগন অংশ নেন। পরে জেলা জজ কোর্ট চত্বরে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি’র চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ আছাদুজ্জামানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফরহাত আহমেদ, জেলা নারী ও শিশু নির্যাতন দমন টাইবুনালের বিচারক (সিনিয়র জেলা জজ) মির্জা মোঃ আয়ুব আলী, সিভিল সার্জন ডাঃ আবু মোঃ খায়রুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক আবু রাফা মোহাম্মদ আরিফ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাযদার আলী, ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আর কিউ এম জুলকার নাইন, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহাম্মদ শহীদ-উজ-জামান প্রমূখ।

রাজশাহী :

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ‘বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়’ এই স্লোগানে বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে শুক্রবার রাজশাহীতে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস।

সকালে রাজশাহীর কোর্ট চত্ত্বর থেকে বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর কোর্ট অঞ্চলের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা জজ কোর্ট চত্ত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এরআগে অনুষ্ঠিত শোভাযাত্রায় নেতৃত্ব দেন রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন। শোভাযাত্রায় বিভিন্ন সামজিক সংগঠন ও বেসরকারি সংস্থার প্রতিনিধিরাও অংশ নেন।

বেলা সাড়ে ৯ টায় জেলা আইনগত সহায়তা কমিটির উদ্যেগে আলোচনাসভায় অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত পাল। অন্যদের মধ্যে জেলা আইনজীবী সমিতির সভাপতি লোকমান আলী ও অতিরিক্ত পুলিশ সুপার সমীর চৌধূরী বক্তব্য রাখেন। রাজশাহী জেলা ও দায়রা জজ মাহবুব উল হক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো. সেলিম রেজা। দিবসটি পালনে সহায়তা করে সচেতন জাষ্টিস্ট ফর অল।

বরিশাল :

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ‘বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষ হয়’ শ্লোগানকে সামনে রেখে আজ শুক্রবার সকালে নগরীতে লিগ্যাল এইড দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়দুল্লাহ সাজু, পাবলিক প্রসিকিউটর এ্যাড. গিয়াস উদ্দিন কাবুল, সাবেক সভাপতি এ্যাড. আনিস উদ্দিন শহীদ, উপ-পুলিশ কমিশনার (ডিসি ট্রাফিক) উত্তম কুমার পাল প্রমুখ। সকাল নয়টায় আদালত প্রাঙ্গন থেকে বের হওয়া র‌্যালীতে অংশগ্রহন করে সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস ও জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান।

শীর্ষ সংবাদ:
সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯