বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী সন্দেহে আটক রাবির দুই ছাত্র জেলহাজতে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জঙ্গী সন্দেহে আটক তিন শিক্ষার্থীর মধ্যে দুইজনকে শুক্রবার জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। অন্য এক শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগের প্রমাণ না পাওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন নগরীর মতিহার থানার ওসি হুমায়ুন কবির।

তিনি বলেন, জঙ্গী সন্দেহে আটক তিন শিক্ষার্থীর মধ্যে শিবির সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র জুবায়ের হোসেনকে এবং বিভিন্ন নাশকতার মামলায় প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হককে মেট্রোপলিটন আইন ৮১ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে। অভিযোগের কোন প্রমাণ না পাওয়ায় ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের আল তৌফিক সানিকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে তার ফেসবুক পোস্টের সূত্র ধরে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা ডেকে জিজ্ঞাসাবাদ করে। তার স্মার্ট ফোনে জঙ্গীদের যুদ্ধের ও জিহাদের ডাক দেয়া একাধিক ভিডিও পাওয়া যায়। এ সময় জুবায়ের জঙ্গী কার্যক্রমে উদ্বুদ্ধ হওয়ার কথা স্বীকার করে। পরে তার ফেসবুকে ক্ষুদে বার্তা বিনিময়ের সূত্র ধরে তার আরেক বন্ধু মাকসুদুলকে শনাক্ত করা হয়। এ সময় আল তৌফিক সানি নামের অপর শিক্ষার্থী টুকিটাকি চত্বরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের মতিহার থানা পুলিশের কাছে তুলে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী