মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ভাইয়ের গুলিতে ভাই নিহত

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৩ মার্চ ॥ শুক্রবার সকালে উপজেলার বৈলছড়িতে বড় ভাইয়ের গুলিতে ছোট ভাই নিহত হয়েছে। নিহতের নাম শাহজাহান (৪০)। পুলিশ জানায়, পারিবারিক বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে বড় ভাই বদিউল আলম পলাতক রয়েছে। পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে এলাকার পেচুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। পারিবারিক কলহের জের ধরে বৃহস্পতিবার রাত থেকে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া শুরু হয়। শুক্রবার সকালে বড় ভাই বদিউল আলম ছোট ভাইকে গুলি করে। গুলি শাহজাহানের ডান পায়ের ঊরুতে লাগে। তাকে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত শাহজাহান ও পলাতক বদিউল আলম এলাকার জনৈক কালা মিয়ার ছেলে।

শিক্ষামেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শুক্রবার নীলফামারীর নতুন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে তিনদিনব্যাপী শিক্ষা মেলার উদ্বোধন করেছেন। সেই সঙ্গে তিনি উক্ত স্কুলের ৫৮ লাখ ১৮ হাজার ২৮৭ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অধীনে নতুন একাডেমিক ভবন নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন। শিক্ষা মেলায় নীলসাগর গ্রুপের অর্থায়নে বেসরকারী সংস্থা ভাব বাংলাদেশ ও ইউএসএসের আয়োজনে উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। এ সময় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান।

আইসিটি প্রশিক্ষণ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ স্ব-উদ্যোগে সৈয়দপুর উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আইসিটি বিষয়ক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ছয়দিনব্যাপী ই-প্রাইমারি এডুকেশন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় বাঙালীপুর নিজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খান। প্রথম দফার এই আইসিটি প্রশিক্ষণে ১০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১০ জন প্রধান শিক্ষক ও ১০ জন সহকারী শিক্ষক অংশগ্রহণ করছেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবু ছালেহ মুসা জঙ্গী, উপজেলা শিক্ষা অফিসার আহসান হাবিব, সহকারী শিক্ষা অফিসার জাকির হোসেন।

নাটোরে প্রতিমা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩ মার্চ ॥ ম-পের প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে কোন এক সময় শহরতলীর রায় আমহাটি গ্রামে এই ভাংচুরের ঘটনা ঘটে। শুক্রবার বেলা ১১টার দিকে এলাকাবাসী ম-পের সামনে দিয়ে যাওয়ার সময় ঘটনাটি জানতে পেরে পুলিশে খবর দেয়। পুলিশ, মন্দির কমিটির সভাপতি রমেশ চন্দ্র সরকার ও এলাকাবাসী জানায়, গ্রামের হরি মন্দিরে হরি প্রতিমা সংরক্ষিত ছিল। বৃহস্পতিবার রাতে কোন এক সময় দুর্বৃত্তরা ম-পে প্রবেশ করে প্রতিমাটি ভেঙ্গে ফেলে। মন্দির কমিটির সভাপতি রমেশ চন্দ্র ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাতে ওই গ্রামে একটি ইসলামিক জলসা ছিল। জলসা শেষে ফিরার সময় এলাকার কোন দুর্বৃত্ত এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

৩০ হাজার মার্কিন ডলার জব্দ

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় ২৯ হাজার ৯০০ মার্কিন ডলার জব্দ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শুক্রবার সকাল ১০টার দিকে বেনাপোল সীমান্তের পুটখালী চরের মাঠ এলাকা থেকে পাচারকারীকে ধাওয়া করে এই ডলার জব্দ করে বিজিবি। খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার হরেকৃষ্ণ রায় জানান, তাদের কাছে খবর ছিল সীমান্ত পথে বৈদেশিক মুদ্রার একটি চালান ভারতে পাচার হবে। পরে বিজিবি সদস্যরা চরের মাঠ এলাকায় টহলের সময় দেখতে পান এক যুবক বাইসাইকেল চালিয়ে ভারত সীমান্তের দিকে যাওয়ার চেষ্টা করছেন। বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করেন। এ সময় তার হাতে থাকা ব্যাগটি ফেলে পালিয়ে যান সাইকেল আরোহী। পরে হাতব্যাগের মধ্য থেকে ২৯ হাজার ৯০০ মার্কিন ডলার পাওয়া যায়। বাংলাদেশী মুদ্রায় এর মান প্রায় সাড়ে ২৪ লাখ টাকা।

চট্টগ্রামে ইয়াবাসহ দম্পতি আটক

চট্টগ্রাম অফিস/পটিয়া সংবাদদাতা ॥ নগরীর বায়েজিদ থানাধীন নতুনপাড়া এলাকায় সিটি সার্ভিস বাস থেকে ১৬শ’ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নুরুল কবির নামের একজনকে শুক্রবার সকালে বাস থেকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়। অপরদিকে পটিয়ায় মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে দুই হাজার ইয়াবাসহ দম্পতিকে গ্রেফতার করেছে হাইওয়ে পুলিশ। গত বৃহস্পতিবার রাত ১২টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া ক্রসিং এলাকা থেকে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। জানা গেছে, ইয়াবা অভিযানে থানা ও জেলা পুলিশ বিভিন্ন স্পটে চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশি চালায়। এ অভিযানের অংশ হিসেবে হাটহাজারী সড়কের নতুনপাড়া এলাকার ৩ নম্বর রুটে একটি সিটি সার্ভিস বাসে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। বাসের ভেতরে থাকা এক যাত্রীর কাছে ইয়াবা রয়েছে এমন তথ্যের ভিত্তিতে দেহ তল্লাশি করে নুরুল কবিরের কাছ থেকে এসব ইয়াবা উদ্ধার হয়। অপরদিকে, পটিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ২ হাজার ইয়াবাসহ গ্রেফতার হওয়া দম্পতি হলেন উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের উজিরপুর আমজুর হাট এলাকার ছালামত খানের ছেলে জসিম উদ্দীন প্রকাশ মাইকেল জসিম ও তার স্ত্রী নাসিমা আক্তার কলি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পটিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিন মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩ মার্চ ॥ ১শ’ বোতল ফেনসিডিল ও ১০ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতাকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার ভোর রাতে পীরগঞ্জ হাটপাড়া এলাকা থেকে দুই ফেনসিডিল বিক্রেতা ও শহরের রেল স্টেশনের কাছ থেকে এক ইয়াবা বিক্রেতাকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো, পীরগঞ্জ হাটপাড়া এলাকার আবু সুফিয়ান কাইয়ূম, বালিয়াডাঙ্গি পরাদর্শীপাড়া গ্রামের রশিদুল ইসলাম, ঠাকুরগাঁও রেল স্টেশনের এলাকার মাহফুজ।

অস্ত্রসহ ডাকাত আটক

সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ, ৩ মার্চ ॥ মাধবপুর থানা পুলিশ আগ্নেয়াস্ত্রসহ আন্তঃজেলা ডাকাতদলের সদস্য রজব আলীকে (৪৮) গ্রেফতার করেছে। সে উপজেলার চৌমহনী ইউনিয়নের বিঞ্চপুর গ্রামের মৃত মন্নর আলীর ছেলে। মাধবপুর থানার পুলিশ শুক্রবার ভোরে তার বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে। এ সময় তার ঘরে তল্লাশি চালিয়ে একটি এয়ারগান, একটি পাইপগান, দুটি রামদা উদ্ধার করে। তার বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে।

কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল বশর চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি কক্সবাজার জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, নুরুল বশর চৌধুরীর বিরুদ্ধে কুতুবদিয়া থানায় করা একটি মামলার অভিযুক্ত আদালতে গৃহীত হওয়ার পর উপজেলা পরিষদ সংশোধিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার বহিষ্কারাদেশ বলবত থাকবে। মামলার রায়ের নির্দোষ প্রমাণিত হলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সরকারের জারিকৃত আদেশে বলা হয়েছে।

চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৩ মার্চ ॥ চোরাই মোটরসাইকেলসহ দু’মামলার আসামি রাহাত হোসেন বাচ্চুকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে শহরের বাগবাড়ীর সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে জব্দ করা মোটরসাইকেলটি কিছুদিন আগে ঢাকার জিগাতলা বাসস্ট্যান্ড থেকে চুরি হয়। গ্রেফতারকৃত বাচ্চুর বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেরী গ্রামে। পুলিশ জানায়, শহরের বাগবাড়ীর সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান চালিয়ে চোরাইকৃত মোটরসাইকেলসহ বাচ্চুকে গ্রেফতার করা হয়। বাচ্চুর বিরুদ্ধে রামগতি থানায় পৃথক দুটি মামলা রয়েছে বলেও জানান তিনি। বিশেষ আদালতের মাধ্যমে শুক্রবার বিকেলে আসামি রাহাত হোসেনকে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়।

চমেক হাসপাতাল থেকে শিশুর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শুক্রবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। হাসপাতালের চারতলার ২১নং ওয়ার্ডের সামনে তোয়ালে পেঁচানো অবস্থায় শিশুটির লাশ দেখতে পাওয়া যায়। ওয়ার্ডে দর্শনার্থীদের জুতার বক্সের ওপর মৃত শিশুটি তোয়ালে পেঁচানো অবস্থায় ছিল। খবর পেয়ে চমেক পুলিশ ফাঁড়ির সদস্যরা লাশটি উদ্ধার করে। শিশুটির পরিচয় মেলেনি।

কাস্টমস কমিশনারসহ তিনজনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ সাতশ’ সত্তর কোটি ৭০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে খুলনার যুগ্ম জেলা জজ প্রথম আদালতে খুলনার কাস্টমস কমিশনারসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলার বাদী খুলনা প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং লিমিটেডের চেয়াম্যান এস এম আমজাদ হোসাইন। আদালতের বিচারক আশরাফ উদ্দিন এ তিনজনের বিরুদ্ধে বৃহস্পতিবার সমন ইস্যু করে আগামী ১৮ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেছেন বলে আদালত সূত্র জানিয়েছে। মামলার বিবাদীরা হলেন, খুলনার কাস্টমস কমিশনার (মংলা কাস্টমস হাউজ) ড. আল আমিন প্রামাণিক, খুলনার মংলা কাস্টমস হাউজের শুল্ক কর্মকর্তা জাকির হোসেন চৌধুরী ও মংলা কাস্টমস হাউজের এআরও এবং বন্ড অফিসার সেলিম মোল্লা।

শীর্ষ সংবাদ:
ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী