শুক্রবার ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্মিথের প্রশংসা করলেন রিকি পন্টিং

স্মিথের প্রশংসা করলেন রিকি পন্টিং

অনলাইন ডেস্ক॥ নিজের দেশে ডন ব্র‌্যাডম্যানের পরেই রাখা হয় তাকে। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবেও রেকর্ডের দিক থেকে তাকে সর্বকালের সেরা বলা হলে এতটুকুও কম বলা হবে না। সেই রিকি পন্টিং এবার অকুণ্ঠ সমর্থন করলেন তারই উত্তরসূরি স্টিভ স্মিথের প্রতি। পন্টিং সাফ জানিয়ে দিলেন, "স্মিথ যদি এভাবেই খেলতে থাকেন তাহলে একদিন নিশ্চিতভাবে আমার রেকর্ড পেরিয়ে যাবেন। স্মিথের সেই দক্ষতা আছে। এবং সবথেকে বড় ব্যাপার, গোটা ক্রিকেট–বিশ্বকে শাসন করার একটা ক্ষুধা তার ভেতর রয়েছে, যা তাকে ভবিষ্যতে আরও সাফল্য এনে দেবে। "

সম্প্রতি অস্ট্রেলিয়ার এক সংবাদপত্রে বলেছেন পন্টিং বলেন, "আরও ১০০টা টেস্ট খেলতে দিন ওকে। এভাবেই যদি খেলতে থাকে তাহলে অনায়াসে আমাকে পেরিয়ে যাবে। এখন তো প্রায় কোনও ভুলই করছে না ও। আসলে খেলাটার প্রতি একটা আলাদা আকর্ষণ রয়েছে ওর, যেটা ওকে বিশ্বের সেরা প্লেয়ার করে তুলেছে। আগামী দিনে তা আরও ভালভাবে প্রস্ফুটিত হবে। "

মাত্র ৫১টি টেস্টে ১৮টি শতরানসহ ৪,৮৮৮ রান করে ফেলেছেন স্মিথ। তার ব্যাটিং গড় ৬০.‌৩৪। অর্থাৎ বেঙ্গালুরু টেস্টে আর ১১২ রান করলেই ব্র‌্যাডম্যানের পরে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানে পৌঁছনোর কৃতিত্ব অর্জন করবেন তিনি। সে কথার সূত্র ধরেই পন্টিং বলেন, ‘টেন্ডুলকারকে দেখুন, ও ২০০টা টেস্ট খেলেছে। তার গড় ৫৩। জ্যাক‌ ক্যালিস খেলেছে ১৬০টা ম্যাচ। তার গড় ৫৫। সে তুলনায় এখনও পর্যন্ত স্মিথ ভালই খেলছে। এটা যদি একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ধরে রাখতে পারে, তাহলে শুধু আমি কেন, বাকি অনেকের থেকে ও এগিয়ে যাবে। ’

সেই সঙ্গে পন্টিং আরও যোগ করেন, "আমি বিশ্বের সেরা ক্রিকেটার হতে চেয়েছিলাম এবং নিজের ফর্ম অনেকদিন ধরে রাখতে চেয়েছিলাম। বিখ্যাত প্লেয়ারদের এই জিনিসটাই আলাদা করে দেয়। কে কতটা ফর্ম ধরে রাখতে পারে, তার ওপরে সেরা হওয়াটা নির্ভর করে। অনেক সময় দেখা গিয়েছে, অধিনায়কত্বের ভার অনেকের কেরিয়ারেই প্রভাব ফেলে, বিশেষত ব্যাটসম্যানের ওপরে। কিন্তু স্মিথ সেদিক থেকে আলাদা। অনেকটা বিরাট কোহলির মতোই, অধিনায়কত্ব যেন তার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। অধিনায়ক হওয়ার পরে ৭৩.‌৩৭ গড় সেটাই দেখাচ্ছে। "

শীর্ষ সংবাদ:
ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি বাংলাদেশের         মাগুরায় ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত         পদ্মা সেতুর দৃশ্যমান পাঁচ হাজার ৮৫০ মিটার         চকরিয়ায় যাত্রীবাহী বাসে ডাকাতি, আহত-১৬, মাল লুট         লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩         করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে ॥ কাদের         ১ রানে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ         পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার মৃত্যু         কৃষ্ণাঙ্গকে মারধর ॥ ফ্রান্সে ৩ পুলিশ বরখাস্ত         আলী যাকেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ভারত ঘুষ লেনদেনে এশিয়ায় শীর্ষে         অ্যাম্বুলেন্স দেরিতে পৌঁছানোয় ম্যারাডোনার মৃত্যু!         বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই         বিশ্বজুড়ে মৃত্যু ১৪ লাখ ৩০ হাজার মানুষের         বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ম্যারাডোনা         বাইডেনের জয় নিশ্চিত হলেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প         যুক্তরাষ্ট্রে বেকারের সংখ্যা বাড়ছে         হোয়াইট হাউসে প্রথম ফিলিস্তিনি কর্মকর্তা নিয়োগ দিচ্ছেন বাইডেন         কূটনৈতিক পথই পরমাণু সমঝোতার উপায় ॥ পাকিস্তান