মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বকেয়া বেতনের দাবিতে সাময়িক বন্ধ নর্থ বেঙ্গল সুগার মিল

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২০ জানুয়ারি ॥ ওভার টাইমের বিল কর্তনের প্রতিবাদ ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইক্ষু বিভাগের কর্মচারীদের কর্মবিরতির কারণে নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের চলতি আখ মাড়াই মৌসুম সাময়িক বন্ধ রয়েছে। যার ফলে সাময়িকভাবে চিনি উৎপাদন বন্ধ হয়ে গেছে। শুক্রবার বেলা ১২টা থেকে মিলের বহিঃবিভাগের ইক্ষু বিভাগের কর্মচারীরা বোনাস ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে এই কর্মবিরতি শুরু করেন। এর পর থেকেই মিলে আখ সরবরাহের অভাব দেখা দেয় এবং মিলটির উৎপাদন সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। মিল কর্তৃপক্ষ বলছে দ্রুত এই সমস্যার সমাধান হয়ে মিল পুনরায় চালু করা হবে।

নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক আব্দুল আজিজ জানান, নতুন গেজেটে ওভার টাইমের বিল কর্তনের প্রতিবাদ, বকেয়া বেতন পরিশোধ ও বেতন-ভাতা বাড়ানোর দাবিতে শুক্রবার সকাল থেকে ইক্ষু ক্রয় কেন্দ্রগুলোতে আখের ওজন নেয়া বন্ধ করে দেয় ওই বিভাগের কর্মচারীরা। তবে মিলে মজুদকৃত আখ দিয়ে মিলের অভ্যন্তরীণ কর্মচারীরা উৎপাদন চালিয়ে যায়। পরে বেলা ১২টার দিকে আখ সরবরাহের অভাবে মিল বন্ধ করে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন