বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরফের ফাঁদে...

ইউরোপে প্রচ- শীতে দানিয়ুব নদীর পানি জমে বরফ হয়ে গেছে। গত সোমবার নদীর পাশ দিয়ে চলতে গিয়ে একটি শিয়াল নদীটিতে পড়ে যায়। তারপর সে আর উঠতে পারেনি। প্রাণহীন দেহটিও আর ভেসে ওঠেনি পানিতে, আটকে যায় বরফের ভিতর।

শিয়ালটির এই দুর্দশা প্রত্যক্ষ করেছেন জার্মান শিকার ফ্রাঞ্জ স্টিলে। ফ্রিদিগেন্দ এলাকায় স্টিলের পারিবারিক হোটেলের সামনে বরফের মধ্যে আটকে থাকা শিয়ালটি তিনি এনে রেখেছেন এজন্য যে, অন্যরা যেন শিয়ালের এই অবস্থা দেখে সতর্ক হতে পারে।

ধারণা করা হচ্ছে শিয়ালটি নদীর ওপরে বরফের পাতলা স্তর ভেঙ্গে পড়ে গিয়েছিল। প্রচ- ঠা-া পানি এক সময় বরফে পরিণত হয়। ফলে শিয়ালের প্রাণহীন দেহটি বরফে আটকে পড়ে। দেখে মনে হয় যেন বরফের ফাঁদে আটকা পড়েছে শিয়ালটি।

ফ্রাঞ্জ স্টিলে বলেন, দানিয়ুব নদী বিপজ্জনক। এর আগেও তিনি বরফে জমে থাকা হরিণ, বন্যশূকর দেখেছেন। -বিবিসি

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন