শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় পেট্রোনেটের সঙ্গে পেট্রোবাংলার এমওইউ সই

স্টাফ রিপোর্টার ॥ ভারতীয় কোম্পানি পেট্রোনেট এলএনজি লিমিটেডের সঙ্গে পেট্রোবাংলা পালন আবশ্যকীয় নয় এমন একটি সমঝোতা স্মারক (নন বাইন্ডিং এমওইউ) সই করেছে। বৃহস্পতিবার বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ কর্পোরেশনের (পেট্রোবাংলা) কনফারেন্সরুমে এমওইউটি সই হয়। কক্সবাজার জেলার কুতুবদিয়ায় দৈনিক এক হাজার মিলিয়ন ঘনফুট ক্ষমতাসম্পন্ন এলএনজি টার্মিনাল স্থাপনের জন্য ভারতীয় কোম্পানির সঙ্গে একমত হয়েছে পেট্রোবাংলা। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারটি কোম্পানির সঙ্গে নন বাইন্ডিং এমওইউ সইয়ের বিষয়টি অনুমোদন করেন। পেট্রোবাংলার পক্ষে সংস্থার সচিব সৈয়দ আশফাকুজ্জামান এবং পেট্রোনেট এলএনজি লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক প্রভাত সিং এমওইউতে সই করেন।

অনুষ্ঠানে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব নাজিমউদ্দিন চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা, পেট্রোবাংলা চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) মোঃ জাকির হোসেন, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের উর্ধতন কর্মকর্তারা ছাড়াও পেট্রোবাংলার পরিচালকরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন