বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় পেট্রোনেটের সঙ্গে পেট্রোবাংলার এমওইউ সই

স্টাফ রিপোর্টার ॥ ভারতীয় কোম্পানি পেট্রোনেট এলএনজি লিমিটেডের সঙ্গে পেট্রোবাংলা পালন আবশ্যকীয় নয় এমন একটি সমঝোতা স্মারক (নন বাইন্ডিং এমওইউ) সই করেছে। বৃহস্পতিবার বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ কর্পোরেশনের (পেট্রোবাংলা) কনফারেন্সরুমে এমওইউটি সই হয়। কক্সবাজার জেলার কুতুবদিয়ায় দৈনিক এক হাজার মিলিয়ন ঘনফুট ক্ষমতাসম্পন্ন এলএনজি টার্মিনাল স্থাপনের জন্য ভারতীয় কোম্পানির সঙ্গে একমত হয়েছে পেট্রোবাংলা। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারটি কোম্পানির সঙ্গে নন বাইন্ডিং এমওইউ সইয়ের বিষয়টি অনুমোদন করেন। পেট্রোবাংলার পক্ষে সংস্থার সচিব সৈয়দ আশফাকুজ্জামান এবং পেট্রোনেট এলএনজি লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক প্রভাত সিং এমওইউতে সই করেন।

অনুষ্ঠানে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব নাজিমউদ্দিন চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা, পেট্রোবাংলা চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) মোঃ জাকির হোসেন, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের উর্ধতন কর্মকর্তারা ছাড়াও পেট্রোবাংলার পরিচালকরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মুশফিকের রান আউটের পর বিপদে বাংলাদেশ         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         মালিক-শ্রমিকের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ॥ প্রধানমন্ত্রী         নেত্রকোনা ট্রাজেডি দিবসে পাঁচ মিনিট নীরবতা পালন         ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল