শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়াপতির মৃত্যুতে মির্জাপুরে প্রার্থনা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১০ ডিসেম্বর ॥ কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক ও ভারতেশ্বরী হোমসের প্রাক্তন অধ্যক্ষ দানবীর রণদা প্রসাদ সাহার ছোট মেয়ে জয়াপতির মৃত্যুতে মির্জাপুরে প্রার্থনা সভা হয়েছে। শনিবার সকাল সাড়ে আটটায় কুমুদিনী পরিবারের পক্ষ থেকে ভারতেশ^রী হোমস মাঠে এ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। প্রার্থনা সভায় কুমুদিনী হাসপাতালের ডাক্তার, নার্স ও সকল কর্মকর্তা-কর্মচারী, ভারতেশ্বরী হোমসের শিক্ষক-শিক্ষার্থী, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ ও নার্সিং স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও স্থানীয়রা উপস্থিত ছিলেন। প্রার্থনা সভায় জয়াপতির কর্মজীবনের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন ভারতেশ্বরী হোমসের প্রাক্তন অধ্যক্ষ ও কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের পরিচালক (শিক্ষা) ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি। পরে কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠ শেষে এক মিনিট নীরবতার মাধ্যমে তার স্মরণে প্রার্থনা করা হয়।

শুক্রবার বিকেল সাড়ে তিনটায় লন্ডনের বারনেট হাসপাতালে জয়াপতি পরলোকগমন করেন।

জয়াপতি ১৯৩২ সালে মির্জাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৬ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ’৭১ এর ৭ মে দানবীর রণদা প্রসাদ সাহা ও তাঁর ছেলে ভবানী প্রসাদ সাহা রবিকে পাকিস্তানী হানাদার বাহিনী ধরে নিয়ে যাওয়ার পর জয়াপতি কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নেন। তিনি ২০০০ সালে তার ভাতিজা রাজীব প্রসাদ সাহার কাছে দায়িত্ব হস্তান্তর করে স্বামী ডাঃ বিষ্ণুপদসহ লন্ডনে চলে যান।

তিন যুবলীগ কর্মী হত্যার রহস্য উদঘাটন দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১০ ডিসেম্বর ॥ যুবলীগ কর্মী রেদোয়ান আহমেদ সাব্বির, আব্দুল্লাহ ও সোহেল হত্যার রহস্য উদঘাটন ও অপরাধীদের আটকের দাবিতে মানববন্ধন করেছে জেলা, সদর থানা ও পৌর যুবলীগ। শনিবার বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী নাটোর প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচী পালন করে। বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, সদর উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ডাবলু, পৌর যুবলীগের আহ্বায়ক সাঈম হোসেন উজ্জ¦ল। বক্তারা বলেন, হত্যার রহস্য উদঘাটন ও অপরাধীদের আটকে প্রশাসনকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হলেও তারা কোন রহস্যই উদঘাটন করতে পারেনি। রবিবার তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করবেন।

শীর্ষ সংবাদ:
নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে