মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে জায়গা দখলের প্রতিবাদে হিন্দু সমাজের মানববন্ধন

কালকিনিতে জায়গা দখলের প্রতিবাদে হিন্দু সমাজের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদ ও মন্দিরের জায়গা অবৈধভাবে দখলের প্রতিবাদে আজ সোমবার সকালে নবগ্রাম বাজারের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে স্থানীয় হিন্দু সমাজ। এতে বিভিন্ন শ্রেনী-পেশার লোকজনের অংশগ্রহনে ২ ঘন্টা ব্যাপী মানববন্ধ করা হয়।

এলাকা ও সরেজমিন সুত্রে জানাগেছে, নবগ্রাম ইউনিয়ন পরিষদ ও নবগ্রাম বাজারের সার্বজনীন কালী মন্দিরের ১ একর ২০ শতাংশ জায়গা দখল করে ৫টি দোকান ঘর নির্মান করেছেন ওই এলাকার নীল রতন বাড়ৈ, বসন্ত বাড়ৈ, হেমন্ত বাড়ৈ, সবিনয় বাড়ৈ ও অভিনয় বাড়ৈসহ বেশ কয়েকজন প্রভাবশালী ব্যাক্তি। তাদের এই দখলের প্রতিবাদ করলে ওই প্রভাবশালীরা বিভিন্ন ভাবে প্রাননাশের হুমকি দিয়ে আসছে স্থানীয় জনসাধারনকে। এ ঘটনায় ওই এলাকার হিন্দু সমাজের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অপরদিকে ওই জমি জবর দখলের ঘটনায় স্থানীয় হিন্দু সমাজ জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এক স্বারক লিপি প্রদান করেন। সমাবেশে বক্তব্য রাখেন নবগ্রাম কালী মন্দিরের প্রতিষ্ঠাতা চিত্ত রঞ্জন হাওলাদার, কালী মন্দির কমিটির সাধারন সম্পাদক দীপংকর মন্ডল, সাংস্কৃতিক কর্মী মিহির হাওলাদার, মন্দির কমিটির সহ-সভাপতি নৃপেন বৈদ্য ও সুজন মন্ডল প্রমুখ। বক্তারা ক্ষোভের সঙ্গে বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ ও কালী মন্দিরের জায়গা গত ৩০ বছর ধরে জোর পূর্বকভাবে দখল করে দোকান নির্মান করে রেখেছে ওই সকল প্রভাবশালী ব্যাক্তিরা। এতে করে আমাদের ধর্মীও কাজে চড়ম ব্যাঘাত ঘটে আসছে। তাই আমরা ওই সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানাই উর্ধতন কর্তৃপক্ষের কাছে।

কালী মন্দিরের প্রতিষ্ঠাতা চিত্ত রঞ্জন হাওলাদার আক্ষেপ করে বলেন, অনেক শ্রম ঘামের বিনিময় প্রতিষ্ঠিত কালী মন্দিরটি আজ দখলদারদের হাতে চলে যাচ্ছে। আমি প্রশাসনের কাছে ওই জায়গা দখল মুক্তের দাবি জানাই। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্ত মোছাঃ শাম্মী আক্তার বলেন, ওই জমি দখলের ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী         কৃষিজাত পণ্য ও পার্সেল পরিবহনে চারজোড়া নতুন ট্রেন চলবে ॥ রেলপথ মন্ত্রী         বিদেশ থেকেও অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী         জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ         সস্ত্রীক দ্বিতীয় ডোজ টিকা নিলেন যুবলীগ চেয়ারম্যান         ভারতে কোরআনের ২৬ আয়াত অপসারণ চেয়ে করা ‘রিট’ বাতিল         করোনা ভাইরাস ॥ সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু         অধ্যাপক শামসুজ্জামান খানের অবস্থার উন্নতি হয়নি         সৌদিসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু         করোনা ভাইরাসে মারা গেলেন বীরবিক্রম আব্দুস সবুর খান         কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুতে সহিংস বিক্ষোভ অযৌক্তিক ॥ বাইডেন         যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে স্কুলশিক্ষার্থী নিহত         প্যারিসে হাসপাতালের বাইরে গোলাগুলিতে নিহত ১         আজ ‘মুভমেন্ট পাস’ অ্যাপসের উদ্বোধন করবেন আইজিপি         ডক্টরেট ডিগ্রি পেলেন মমতাজ         এডেন উপসাগরে নৌকাডুবিতে ৩৪ জনের মৃত্যু         লকডাউনে এটিএম বুথ থেকে কার্ড দিয়ে এককালীন এক লাখ টাকা তোলা যাবে         বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন