বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরপেক্ষ নির্বাচন কমিশন দাবি নজরুলের

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশন নিরপেক্ষ হতে হবে বলে মন্তব্য করে বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, আমরা বলছি না এ কমিশনে আমাদের পছন্দের লোক নিয়োগ দিতে হবে। তবে এ কমিশনে যাদের নিয়োগ দেয়া হবে তাদের হতে হবে আইনের প্রতি শ্রদ্ধাশীল, সৎ, নিরপেক্ষ ও সাহসী। তারা যেন সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে পারেন। শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইসলামিক পার্টি আয়োজিত ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকারের ওপর অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থ হলে জনগণ জেগে উঠবে। জনগণ তাদের ভোটাধিকার আদায় করে নেবে। তিনি বলেন, নির্বাচন মানে এমন এক প্রক্রিয়া, যার মাধ্যমে জনগণ স্বাধীনভাবে, নির্ভয়ে তার ইচ্ছা প্রকাশ করতে পারে। তাই সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন চায় বিএনপি।

আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আবুল কাশেম, মাহামুদুল হাসান, লেবার পার্টি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম প্রমুখ।

সার্চ কমিটির নামে রকিব মার্কা কমিশন হলে বিএনপি মানবে না দুদু ॥ সার্চ কমিটির নামে রকিব মার্কা নির্বাচন কমিশন গঠন করা হলে বিএনপি মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টু ও হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তির দাবিতে শাহবাগ থানা কৃষকদল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নারী ও শিশুদের নিরাপত্তা নিয়ে অভিভাবকরা চিন্তিত- রিজভী ॥ নারী ও শিশুদের নিরাপত্তা নিয়ে সারাদেশের অভিভাবকরা চিন্তিত হয়ে পড়ছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সাম্প্রতিক কয়েকটি ঘটনা পর্যালোচনা করলেই দেখা যায় নারী ও শিশু নির্যাতনের হার কিভাবে বেড়েছে। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাল ২০ দলীয় মহাসচিবদের বৈঠক ॥ আগামীকাল রবিবার ২০ দলীয় জোটের মহাসচিবদের বৈঠক নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে হবে। বৈঠকে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবি ও রামপাল কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প নির্মাণের প্রতিবাদে কর্মসূচী প্রণয়নের বিষয়ে আলোচনা করা হবে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১