বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নেই ॥ এরশাদ

  • অস্তিত্ব সঙ্কটে বিএনপি

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৩ অক্টোবর ॥ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে মধ্যবর্তী নির্বাচনের কোন সম্ভাবনা নেই। নির্বাচনের জন্য নয়, দল গোছাতেই সিলেটের হযরত শাহজালাল (রঃ) মাজার জিয়ারতের মধ্য দিয়ে আগামী জাতীয় নির্বাচনী প্রচারণার কার্যক্রম শুরু করা হয়েছে। সোমবার রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়ায় মায়ের নামে প্রতিষ্ঠিত মজিদা খাতুন মহাবিদ্যালয়ে কাজী নজরুল ইসলাম মিলনায়তন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় বিএনপির সমালোচনা করে এরশাদ বলেন, ক্ষমতায় থাকতে বিএনপি আমার এবং দলের ওপর যে অন্যায় করেছে তার ফল এখন তারা ভোগ করছে। তাদের দল এখন অস্তিত্ব সঙ্কটে। মামলার ভয়ে নেতাকর্মী শূন্য হয়ে পড়েছে দলটি। বিএনপির শাসনামলে রাজনৈতিক কর্মসূচী পালন করতে দেয়া হয়নি। ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ বন্ধ করে দেয়া হয়েছিল। নিজের খোঁড়া গর্তে এখন বিএনপি নিজেই পড়েছে।

পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রাখার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য সম্পর্কে এরশাদ বলেন, পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক থাকবে কিনা তা আমার থেকে প্রধানমন্ত্রীই ভাল জানেন। ভারত-পাকিস্তানের সাম্প্রতিক সীমান্ত উত্তেজনা এবং অভ্যন্তরীণ সঙ্কটের বিষয়টি উভয় দেশের দ্বিপাক্ষিক বিষয় মন্তব্য করে জাপা প্রধান এরশাদ বলেন, পাকিস্তান সার্ক শীর্ষ সম্মেলন স্থগিত ঘোষণা করলেও এতে সার্কের কোন ক্ষতি হবে না। পাকিস্তানে না হলেও অন্য কোথাও সার্ক শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে ৩ দিনের সফরে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে আসেন এরশাদ। পরে সড়ক পথে কলেজের অনুষ্ঠানে যোগ দেন তিনি। এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব) খালেদ আখতার, জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, মহানগর জাপা আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসির, কলেজের অধ্যক্ষ শরিফুজ্জামান বুলুসহ দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে হুসেইন মুহম্মদ এরশাদ সন্ধ্যায় জাতীয় পার্টির জেলা কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে এক সভায় মিলিত হন। সভায় কারমাইকেল কলেজের সাবেক ভিপি ও জাতীয় ছাত্র সমাজের রংপুর জেলা কমিটির প্রতিষ্ঠাতা সভপতি ও সাবেক কাস্টমস সুপারিনটেন্ডেন্ট আলাউদ্দিন মিয়া শতাধিক লোকজনসহ জাতীয় পার্টিতে যোগদান করেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক