শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাস ও জঙ্গীবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাস নির্মূল করা হবে। জঙ্গী-সন্ত্রাসীরা দেশ-জাতি, ধর্ম এবং মানবতার শত্রু। ধর্মের নামে যারা মানুষ হত্যা করছে তাদের কঠোরভাবে প্রতিরোধ ও প্রতিহত করার ব্যাপারে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জঙ্গীবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা বৃদ্ধি ও ক্যাম্পাসে শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আয়োজিত এক সভায় এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে চবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলকেই কঠোর নজরদারিতে রাখার যথাযথ কার্যকর ব্যবস্থা অব্যাহত আছে। তিনি ছাত্রসমাজকে জ্ঞান-বিজ্ঞান চর্চাসহ ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার প্রয়াসে ক্যাম্পাসে শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সকলকে দায়িত্বশীল ভূমিকা ও দৃশ্যমান অবদান রাখার আহ্বান জানান। এছাড়া সন্তানরা যেন বিপথগামী হতে না পারে সে জন্য অভিভাবকদের প্রতি সচেতন ও সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান।

সভায় বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, ডিনস কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব ও সাধারণ সম্পাদক সুকান্ত ভট্টাচার্য, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, আইন বিভাগের সভাপতি এবিএম আবু নোমান ও প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী। নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, “জঙ্গীবাদ রুখবো, সোনার বাংলা গড়বো” এই সেøাগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাসবিরোধী শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমী হলো রুমে বাংলাদেশ শিক্ষক সমিতি (বি.টি.এ) ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে এই জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মশিউর রহমান হিরুর সভাপত্বিতে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এমপি, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক সাদেক কুরাইশী। পার্বত্যাঞ্চল প্রতিনিধি খাগড়াছড়ি থেকে জানান, সন্ত্রাস, জঙ্গীবাদ ও নাশকতার বিরুদ্ধে গণসচেতনতার লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। জেলা তথ্য অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মজিদ আলী, সিভিল সার্জন নিশিত নন্দী মজুমদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট আবুল আমিন, পৌর মেয়র রফিকুল আলম।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২