বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষের হাসি ওয়ারিঙ্কার

  • ইউএস ওপেন

স্পোর্টস রিপোর্টার ॥ ধীরে ধীরে নিজেকে সমৃদ্ধ করছেন স্টানিসøাস ওয়ারিঙ্কা। গত তিন বছরে তিন গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেলেন সুইজারল্যান্ডের এই টেনিস তারকা। সর্বশেষ গত রবিবার মৌসুমের শেষ গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ইউএস ওপেনের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন তিনি। ফেবারিট নোভাক জোকোভিচকে হারিয়ে ইউএস ওপেনের প্রথম শিরোপা জিতেছেন স্টানিসøাস ওয়ারিঙ্কা। শ্বাসরুদ্ধকর ফাইনালে তিনি ৬-৭, ৬-৪, ৭-৫ এবং ৬-৩ গেমে ছেলেদের এককের নাম্বার ওয়ানকে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরেন।

চোটের কারণে নিজের সেরাটা দিতে পারেননি জোকোভিচ। সেমিফাইনালে দুইবার চিকিৎসা নিতে হয়েছিল তাকে। ফাইনালেও বেশ কয়েকবার ফিজিওর সাহায্য নিতে হয় সার্বিয়ার এই টেনিস তারকাকে। কাঁধের চোটের কারণে নিজের সেরা খেলাটা খেলতে পারেননি বর্তমান টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা। তারপরও টাইব্রেকারে প্রথম সেট জিতে ফেবারিটের মতোই শুরুটা করেছিলেন জোকোভিচ। দ্বিতীয় সেটটা প্রতিদ্বন্দ্বিতা করেও হার মানেন। এরপর আর ফিরতে পারেননি ম্যাচে। অন্যদিকে প্রথম সেট হেরেও দুর্দান্তভাবে ফিরে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ডসøাম শিরোপা হাতে তোলেন ওয়ারিঙ্কা। শুধু তাই নয়, এই গ্র্যান্ডসøাম জয়ের ফলে ২০১৪ সাল থেকে অন্তত একটি শিরোপা জেতার রেকর্ডটা ধরে রাখলেন সুইস তারকা। জোকোভিচের বিপক্ষে ফাইনালের জয়টা যেন বিশ্বাসই করতে পারছিলেন না তিনি। তাই তো ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে রোমাঞ্চিত ওয়ারিঙ্কা কি বলবেন তাই বুঝে উঠতে পারছিলেন না, ‘ঠিক বলতে পারব না মনের মধ্যে এখন কী চলছে।’ তবে যাকে হারিয়ে জিতলেন শিরোপা, সেই জোকোভিচকেই সাফল্যের কৃতিত্ব দিলেন ওয়ারিঙ্কা। তিন বলেন, ‘ও অসাধারণ এক খেলোয়াড়। আমার মতে সত্যিকারের চ্যাম্পিয়ন। নোভাক তোমার কারণেই আজ আমি এত দূর।’

৯/১১ তারিখটা আমেরিকানদের কাছে চরম বিভীষিকাময়। দিনটা এলেই চমকে উঠেন তারা। শুধু তো টুইন টাওয়ার ধ্বংস হয়নি, গোটা আমেরিকাই যে কেঁপে উঠেছিল এদিনের নির্মম এক হামলায়। সেই দিনেই ইউএস ওপেনের ছেলেদের এককের ফাইনাল অনুষ্ঠিত হলো। দুঃসহ স্মৃতি পাশে ঠেলে আমেরিকানরা ফ্লাশিং মিডোয় ঠিকই মেতে উঠেছিলেন টেনিস উৎসবে। আর সেই উৎসবে বছরের শেষ গ্র্যান্ডসøাম পেল নতুন এক চ্যাম্পিয়ন।

আজ থেকে ক্যাম্প শুরু মহিলা ফুটবল দলের

কোচ ছোটনের প্রাথমিক দলে ২৩ ফুটবলার

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এএফসি অনুর্ধ ১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বের খেলা আগামী ৯ সেপ্টেম্বর ২০১৭ থেকে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে। এই পর্বে বাংলাদেশ অনুর্ধ ১৬ জাতীয় মহিলা ফুটবল দলসহ এশিয়ার শীর্ষ ৮ দল অংশ নেবে। এ উপলক্ষে শুক্রবার থেকে বাংলাদেশ দলের আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে। এই আবাসিক ক্যাম্পে বাংলাদেশ অ-১৬ জাতীয় মহিলা ফুটবল দলের ২৩ ফুটবলারকে আজ দুপুর ১২টার মধ্যে প্রয়োজনীয় ক্রীড়া সামগ্রীসহ মতিঝিলের বাফুফে ভবনে দলের হেড কোচ গোলাম রব্বানী ছোটনের কাছে রিপোর্ট করতে হবে। উল্লেখ্য, ডাক পাওয়া ২৩ জনের ২২ জনই সদ্যসমাপ্ত এএফসি অ-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দলের সদস্য।

প্রাথমিক দল ॥ তাসলিমা, মাহমুদা, রোকসানা, আনাই, শামসুন নাহার, শিউলী, নার্গিস, মাসুরা, তহুরা, জোৎস্না, সানজিদা, নাজমা, কৃষ্ণা, মারিয়া, আনুচিং, মনিকা, মারজিয়া, স্বপ্না, আঁখি, নীলা, মৌসুমী, সুলতানা এবং রতœা।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত