সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুখ্যমন্ত্রী বলে কথা...

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান গেছেন বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে। এ সময় দুই পুলিশ সদস্য তাঁকে কোলে করে বন্যার পানি পার করেছেন। মুখ্যমন্ত্রীর এমন অবস্থার এক ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ও ভারতীয় সংবাদমাধ্যমে বেশ সাড়া ফেলেছে। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সোমবার শিবরাজ সিং চৌহান মধ্যপ্রদেশের পান্না জেলার আমানগঞ্জ এলাকা পরিদর্শনে যান। ওই সময়ই পুলিশ তাকে চ্যাংদোলা করে বহন করে। সেখানে পানি ছিল খুব সামান্য, মাত্র গোড়ালি ডোবার মতো।

ভারত সরকারের বিভিন্ন সূত্রে জানা গেছে, স্থানীয় পুলিশ ও কর্মকর্তারা মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে পানি পার করে দেয়ার সিদ্ধান্ত নেন। সাপের কামড়ের আশঙ্কায় এবং মুখ্যমন্ত্রীকে আঘাতমুক্ত রাখতেই এই সিদ্ধান্ত নেন তারা। ৫৭ বছর বয়সী মুখ্যমন্ত্রী চৌহানকে চ্যাংদোলা করে বহন করার ছবি তোলা হয় মোবাইল ফোনের ক্যামেরায়। অপর এক ছবিতে দেখা যায়, মুখ্যমন্ত্রী পায়জামা গুটিয়ে কর্মকর্তাদের সঙ্গে কাদামাটিতে হাঁটছেন। আর মুখ্যমন্ত্রীর কেডস বহন করছেন তাঁরই একজন কর্মী।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মধ্যপ্রদেশের বন্যাদুর্গত রেওয়া, সাটনা ও পান্না জেলা পরিদর্শন করেছেন। কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শাসিত এই রাজ্যে বন্যায় ১৭ জন প্রাণ হারিয়েছে। বন্যাদুর্গত এলাকা থেকে সাড়ে চার হাজার মানুষকে উদ্ধার করা হয়েছে। তবে আগামীকাল আবার ভারি বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানা গেছে। গত সপ্তাহে, ভারতের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ওড়িষার মন্ত্রী যোগেন্দ্র বেহারার পায়ে জুতা লাগিয়ে দেন তারই এক নিরাপত্তাকর্মী। ক্যামেরায় ওই দৃশ্য ধরা পড়ার পর তা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। ওই ঘটনার প্রতিক্রিয়ার ওড়িষার ঐ মন্ত্রী বারবার দাবি করেন, ‘আমি একজন ভিআইপি।’ পরে অবশ্য ওই মন্ত্রী সুর পাল্টান। তিনি বলেন, নিরাপত্তাকর্মীটি তাঁর সন্তানের মতো। আর বাঁ পায়ের ব্যথার কারণে তিনি কোমর বাঁকাতে পারেন না। -বিবিসি অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই