সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির দেশপ্রেম নিয়ে প্রশ্ন

  • নেতৃত্ব দেয়ার যোগ্য না মেসি- ফের বললেন ম্যারাডোনা

স্পোর্টস রিপোর্টার ॥ বরাবরই দেশের প্রতি ভালবাসার প্রশ্নে লিওনেল মেসিকে খোঁটা দিয়ে থাকেন এক শ্রেণীর নিন্দুকরা। আর্জেন্টাইন অধিনায়ক এক সাক্ষাতকারে জানিয়েছেন, অনেক সময় তাকে প্রশ্ন করা হয়, তিনি আর্জেন্টাইন কিনা?

কোপা আমেরিকায় পানামার বিপক্ষে হ্যাটট্রিক করার পর মেসি জানান, দল খারাপ খেললে মানুষ প্রশ্ন করে, তিনি আর্জেন্টাইন কিনা? কিন্তু মেসি বললেন, ‘আমি আর্জেন্টিনাকে মনে প্রাণে ভালবাসি।’ বর্তমান ফিফা সেরা তারকা বলেন, কোপা আমেরিকায় একটা ধাপ পার হয়েছি মাত্র। এখনও অনেক পথ বাকি। গত দুটি টুর্নামেন্টে শিরোপার খুব কাছে চলে গিয়েছিলাম আমরা। ব্রাজিল বিশ্বকাপের ফাইনাল খেলেছি। কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচ খেলেছি। দুর্ভাগ্য আমাদের, শেষটা ভাল হয়নি। আর্জেন্টিনা খারাপ খেললেই সমালোচনায় বিদ্ধ হতে হয় মেসিকে। এমনকি দেশের প্রতি মমত্ববোধ নিয়েও প্রশ্ন উঠে। এ প্রসঙ্গে মেসি বলেন, কখনও কখনও মানুষ আমাকে প্রশ্ন করে, আমি আর্জেন্টাইন কিনা? বিশেষ করে দল যখন খারাপ খেলে। কিন্তু আমি আর্জেন্টিনাকে মনে প্রাণে ভালবাসি। একদিন মাতৃভূমিতেই ফিরে যাব।

ইনজুরি থেকে ফিরে নিজের পারফর্মেন্সে তৃপ্ত মেসি বলেন, এখানে (কোপা আমেরিকা) থাকতে পারা দারুণ। বিশেষ করে মানুষের জন্য। আমি খুব কৃতজ্ঞ। তিনি আরও বলেন, আমরা ভাল কাজ করছি, ধীরে ধীরে উন্নতি করছি। প্রথম দুটি ম্যাচ জেতাটা খুব ভাল। দিনকয়েক আগে মেসিকে ব্যক্তিত্বহীন বলে সমালোচনা করেছেন দিয়াগো ম্যারাডোনা ও পেলে। এবার ম্যারাডোনা তার সেই বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর জানিয়েছেন, মেসির সমালোচনা করার জন্য ওই কথাগুলো বলেননি তিনি।

প্যারিসে এক প্রদর্শনী ম্যাচে ফুটবলের দুই মহানায়ক পেলে ও ম্যারাডোনা একত্রিত হন। সেখানেই কথা প্রসঙ্গে মেসির নেতৃত্বগুণ নিয়ে পেলেকে ম্যারাডোনা বলেন, সে সত্যি খুব ভাল মানুষ। কিন্তু তার কোন ব্যক্তিত্ব নেই। তার মধ্যে নেতৃত্বগুণের কমতি আছে। পানামার বিপক্ষে হ্যাটট্রিক করার পরও মেসি সম্পর্কে আগের অবস্থানেই আছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। ম্যারাডোন বলেন, পেলেকে যেটা বলেছিলাম, আমি এখনও (মেসি সম্পর্কে) সেটাই মনে করি। কিন্তু আমি এটাকে সমালোচনা হিসেবে দেখতে চাই না। এটা সমালোচনা নয়। অধিনায়কত্বের ভার মেসির কাছ থেকে সেরা পাওয়ার পথটা কঠিন করে তুলছে বলে মনে করেন ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক। তার মতে, যদি আপনারা চান, মেসি ডান পায়ে খেলুক, তাহলে সে নিম্ন মানের খেলবে। আপনাকে তাকে খেলতে দিতে হবে।

শীর্ষ সংবাদ:
ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা