বৃহস্পতিবার ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয়বার উইম্বল্ডন জেতার চ্যালেঞ্জ কেভিতোভার

স্পোর্টস রিপোর্টার ॥ গত ১০ মাসে কোন শিরোপাই জিততে পারেননি পেত্রা কেভিতোভা। ইনজুরি ও নানাবিধ স্বাস্থ্যগত সমস্যার কারণে নিজেকে মেলেও ধরতে পারেননি ঠিকভাবে। তাছাড়া ব্যক্তিগত সমস্যাটাও অনেক বড় বাধা হয়ে দেখা দেবে। গত মাসেই বাগ্দত্তার সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে কেভিতোভার। মানসিক ভারসাম্য ধরে রেখে ভাল করাটা বেশ কঠিনই তার জন্য। এবার এইগন ক্ল্যাসিকের ঘাসের কোর্টে নিজের ছন্দ ফিরে পাওয়ার লড়াইয়ে নামবেন চেক প্রজাতন্ত্রের এ তারকা। আর এটাই আসন্ন গ্র্যান্ডসøøাম আসর উইম্বল্ডনে যাওয়ার আগে অন্যতম ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশ্বের ১১ নম্বর এ মহিলা টেনিস তারকা। দুইবার উইম্বল্ডনজয়ী কেভিতোভা এবারও শিরোপা জেতার আত্মবিশ্বাস ফিরে পেতে চান।

সর্বশেষ গত মাসের শেষদিকে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন ২৬ বছর বয়সী কেভিতোভা। চেক এ টেনিস সেনসেশন ক্রমেই র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়ছেন। এক সময় ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে উঠে গিয়েছিলেন। ২০১১ সালের অক্টোবর থেকে সেই অবস্থান ধরে রেখেছিলেন গত বছর পর্যন্ত। কিন্তু এখন চলে গেছেন সেরা দশের বাইরে। তবে দুইবারের উইম্বল্ডন জয়ী কেভিতোভা এবারও জিততে চান উইম্বল্ডন। কিন্তু নানাবিদ ব্যক্তিগত ও শারীরিক সমস্যায় পড়ে আত্মবিশ্বাসে ঘাটতি দেখা দিয়েছে তার। গত বছর উইম্বল্ডনের পর গ্ল্যান্ডের সমস্যায় জ্বরে পড়েছিলেন এবং কয়েক সপ্তাহ ভুগেছেন, কয়েকটি টুর্নামেন্টেও খেলতে পারেননি। আর রোমে গত মাসে অনুষ্ঠিত ইতালিয়ান ওপেনে বাগ্দানের আংটি ছাড়াই দ্বিতীয় রাউন্ডে কোর্টে নামার পর প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন কেভিতোভা। তখন তিনি স্বীকার করেন যে হকি খেলোয়াড় রাদেক মেইডলের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেছে তার। এই অবস্থায় আবার সফল হওয়ার জন্য নিজের নৈপুণ্যে বেশ বড় ধরনের উন্নতিই ঘটাতে হবে তাকে।

২০১১ ও ২০১৪ সালে দুইবার উইম্বল্ডনে চ্যাম্পিয়ন হয়েছিলেন এ চেক তরুণী। ক্যারিয়ারে এ দুটিই গ্র্যান্ডসøøাম জয়। বাকি তিন গ্র্যান্ডসøøামের ফাইনালেও উঠতে পারেননি। স্টুটগার্টে সম্প্রতিই সেমিফাইনাল, ইন্ডিয়ান ওয়েলসে কোয়ার্টার ফাইনাল খেলেছেন। এবার এইগন ক্ল্যাসিক দিয়ে নিজেকে পুরোপুরি ছন্দে ফিরে পেতে চান এ চেক তরুণী।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী