মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিলের কোপা আমেরিকা দলে কাকা

ব্রাজিলের কোপা আমেরিকা দলে কাকা

অনলাইন ডেস্ক॥ হঠাৎ করেই ব্রাজিল দলে সুযোগ পেলেন কাকা। বিশেষ কোপা আমেরিকার জন্য ঘোষিত দলে ছিলেন না এই অভিজ্ঞ মিডফিল্ডার। তবে দগলাস কস্তার চোট আবার বিখ্যাত হলুদ জার্সি পরার সুযোগ করে দিয়েছে কাকাকে।

একসময় এসি মিলান, রিয়াল মাদ্রিদের মতো বিশ্বখ্যাত ক্লাবে খেললেও এখন কাকার ঠিকানা মেজর লিগ সকারের অরল্যান্ডো সিটি। যুক্তরাষ্ট্রে মোটামুটি ভালো খেললেও জাতীয় দলে অনেক দিন ধরেই তিনি অনিয়মিত। গত মার্চে অবশ্য বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচের জন্য ঘোষিত ব্রাজিল দলে তাঁর নাম ছিল। কিন্তু উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে কোনো ম্যাচেই মাঠে নামার সুযোগ হয়নি।

আগামী ৩ জুন থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা শতবার্ষিকীতেও প্রথমে কাকাকে বিবেচনা করেননি ব্রাজিলের কোচ দুঙ্গা। তবে বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার কস্তার বাঁ উরুর চোট আবার জাতীয় দলে ফিরিয়ে এনেছে সাবেক ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

সেটা একদিক দিয়ে ভালোই হয়েছে ব্রাজিলের জন্য। কারণ, এই কোপা আমেরিকার জন্য তারুণ্যনির্ভর দল গড়েছেন দুঙ্গা। এমনকি নেইমারকেও দলে রাখেননি তিনি। কাকার বিশাল অভিজ্ঞতা যুক্তরাষ্ট্রে তাঁর কাজে আসবেই।

এটা ব্রাজিল দলে দ্বিতীয় পরিবর্তন। দগলাস কস্তার আগে স্ট্রাইকার রিকার্ডো অলিভেইরাও চোটের কারণে ছিটকে পড়েছেন দল থেকে। তাঁর জায়গায় বেনফিকার জোনাসকে নিয়েছেন দুঙ্গা।

কোপা আমেরিকার ‘বি’ গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ ইকুয়েডর, হাইতি ও পেরু। আগামী রোববার ডেনভারে পানামার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মার্কিন অভিযান।

কোপা আমেরিকায় ব্রাজিল দল :

গোলরক্ষক : অ্যালিসন, দিয়েগো আলভেস, এদারসন।

ডিফেন্ডার : মিরান্দা, জিল, মার্কিনোস, রদ্রিগো কাইয়ো, দানি আলভেজ, ফিলিপে লুইস, ফাবিনিয়ো, দগলাস সান্তোস।

মিডফিল্ডার : লুইজ গুস্তাভো, এলিয়েস, রেনাতো অগুস্তো, ফিলিপ্পে কতিনিয়ো, লুকাস লিমা, উইলিয়ান, কাসেমিরো, রাফিনিয়া আলকান্তারা, কাকা।

স্ট্রাইকার : হাল্ক, গ্যাব্রিয়েল, জোনাস।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম