শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্ণক-মিঠু’র যদি

অন্যরকম সুর ও সঙ্গীতায়োজনে শাখাওয়াত অর্ণক ও মিঠু রোহান কিছুটা ভিন্ন ধরনের সুর ও সঙ্গীতায়োজন নিয়ে আসছে ‘যদি...’ অডিও এ্যালবামটি। যার সব গানের সঙ্গীতায়োজন করেছেন শাখাওয়াত অর্ণক এবং প্রায় সব গানের সুর করেছেন মিঠু রোহান। এ্যালবামটি প্রায় তিন বছর ধরে কাজ চলছে। যার মধ্যে কাজ করছেন ২৭ জনের মতো গিটারিস্ট, বেজ গিটারিস্ট, গীতিকার, সুরকার, কি-বোর্ডিস্ট, বাঁশি ও বেহালাবাদকসহ আরও অনেকে। এই সফটওয়্যার সঙ্গীতের যুগে এতজনকে নিয়ে করা সত্যি দু-চারটি কথা নয়। ‘যদি...’ এ্যালবামটিতে থাকছে সর্বমোট ১১টি গান যার গীতিকার হিসেবে আছেন লিটন ঘোষ জয়, আমিরুল বাশার, সাগর, এমডি কামাল, মিঠু রোহান এবং অনন্যা। অন্যদিকে এই এ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন মিঠু রোহান এবং প্রজ্ঞা (কলকাতা)। এ্যালবামটি প্রসঙ্গে শাখাওয়াত অর্ণক বলেন ‘২৭ জন মানুষের ৩ বছরের অক্লান্ত সাধনার ফল এই অডিও এ্যালবামটি। সব ধরনের শ্রোতাদের জন্যই এই এ্যালবামে কাজ করা হয়েছে খুবই যতেœর সঙ্গে। আশা করছি সবার খুব পছন্দ হবে গানগুলো’ উল্লেখ্য, শাখাওয়াত অর্ণকের ইতোমধ্যে করা কিছু গান খুবই জনপ্রিয়তা পেয়েছে। দ্বিপান্নিতা, কি এমন হয়, মেঘলা আকাশ, যদি বলি, মন মহাদয়সহ আরও কিছু গান। এ্যালবামটিতে থাকছে সুফি, সুফি রক, ফোক, ক্লাসিকাল ঘারানার কিছু গান। ‘যদি...’ এ্যালবামটি ঈদ-উল-ফিতর ২০১৬ অথবা ঠিক তার পরেই মুক্তি দেয়া হবে।

লেট ইট বি আ মেলো ট্রিপ

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো মনোজ্ঞ সঙ্গীত আয়োজন। এতে সঙ্গীত পরিবেশন করেন দেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী অর্ণব ও জন। এছাড়া মুখোশ, ভাওয়েলস, অধুনা ও দ্য এল্যুনিস ব্যান্ডের পারফরম্যান্স দর্শক-শ্রোতাদের বিমোহিত করে। অর্ণব ও জন একের পর এক পছন্দের গান গেয়ে শোনান। দর্শক- শ্রোতায় পরিপূর্ণ হলো। শ্রোতাদের একের পর এক অনুরোধে গান গেয়ে শোনান শিল্পীরা। স্টারলাইন গ্রুপ এই সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে।

আনন্দকণ্ঠ ডেস্ক

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি