শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চার ব্যাংকের সঙ্গে এডিবির চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের চারটি বেসরকারী বাণিজ্যিক ব্যাংককে চার কোটি ডলার (প্রায় ৩২০ কোটি টাকা) বাণিজ্যিক ঋণ দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। ব্যাংকগুলো হলো- সিটি ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, সাউথইস্ট ব্যাংক এবং পূবালী ব্যাংক। বেসকারী খাত উন্নয়নে এ অর্থ ঋণ আকারে প্রদান করা হবে। এ লক্ষ্যে বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত এডিবি আবাসিক কার্যালয়ে সংশ্লিষ্ট চার ব্যাংকের সঙ্গে ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় চার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দ্বিপাক্ষিক এ চুক্তিতে সিটি ব্যাংকের পক্ষে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদ, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান, সাউথ ইস্ট ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শহিদ হোসেন ও পূবালী ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আবদুল হালিম চৌধুরী স্বাক্ষর করেন। অপরদিকে এডিবির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ট্রেড ফাইন্যান্স বিভাগের প্রধান স্টিভেন বাক। এ সময় এডিবির ট্রেড ফাইন্যান্স বিভাগের প্রধান স্টিভেন বাক বলেন, এই চুক্তির আওতায় এডিবি ও বাংলাদেশী ব্যাংকের পার্টনারশিপ গড়ে উঠবে। এই ঋণ প্রদানের ফলে রফতানি ও কোম্পানির উন্নয়ন ঘটবে। এই কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ প্রদান করা হবে।

মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের পুনর্নিয়োগ

শফিক উল আজম মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পদে পরবর্তী তিন বছরের জন্য পুনর্নিয়োগ প্রাপ্ত হয়েছেন যা বৃহস্পতিবার থেকে কার্যকর হয়েছে। শফিক উল আজম অর্থনীতিতে স্নাতক (সম্মান) ও আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করার পর ১৯৮৬ সালে মাইডাসে যোগদান করেন। তিনি আইবি এলুমনি এ্যাসোসিয়েশনের আজীবন সদস্য এবং আন্তর্জাতিক সিইএফইএর লাইসেন্সপ্রাপ্ত প্রশিক্ষক। জনাব আজম ১৯৮৬ সালে মাইডাসে যোগদান করার পর থেকে দীর্ঘ ৩০ বছর ধরে মাইডাস ও মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত ছিলেন।

শীর্ষ সংবাদ:
অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         বাঁশখালীর এমপি মোস্তাফিজসহ পরিবারের ১১ সদস্যর করোনা শনাক্ত         সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধা মনোয়ারের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি        
//--BID Records