বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিভিউতে বিসিবির পরাজয়, তাসকিনের নিষেধাজ্ঞা বহাল

রিভিউতে বিসিবির পরাজয়, তাসকিনের নিষেধাজ্ঞা বহাল

অনলাইন ডেস্ক ॥ রিভিউ আবেদনের উপর শুনানির পর বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনের উপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে, নিষেধাজ্ঞারা বিরুদ্ধে তাসকিনের করা রিভিউ আবেদনটি সতর্ক পর্যালোচনার পর জুডিশিয়াল কমিশনার মাইকেল বেলফ এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

এ অনুযায়ী পূর্ববর্তী পরীক্ষণে তাসকিনের বোলিং অ্যাকশনে ত্রুটি পাওয়ার প্রেক্ষাপটে যে নিষেধাজ্ঞা তার উপর দেয়া হয়েছে তা বলবৎ থাকবে।

ফলে এই বিশ্বকাপে বাংলাদেশ দলে তাসকিন আবার খেলতে পারবেন বলে ক্ষীণ যে আশা জেগেছিল তা শেষ হয়ে গেল।

মি. বেলফ গতরাতেই সংশ্লিষ্ট মহলগুলোর সঙ্গে টেলি-কনফারেন্সের মাধ্যমে শুনানি করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হচ্ছে, তাসকিন তার ত্রুটি সারানোর জন্য উপযুক্ত পদক্ষেপ নেবার পর পুন:পরীক্ষণের জন্য আইসিসির কাছে আবেদন করতে পারবেন এবং সেই পরীক্ষা উৎরে গেলে তার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে।

গত ৯ই মার্চ ভারতের ধর্মশালায় অনুষ্ঠিত নেদারল্যান্ডসের বিপক্ষের একটি ম্যাচের পর বাংলাদেশী বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশনের উপর সন্দেহ পোষণ করেন আম্পায়াররা।

১৫ই মার্চ চেন্নাইতে তাসকিনের বোলিং অ্যাকশনের উপর পরীক্ষা হয়।

পরীক্ষায় তাসকিনের বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়ে এবং এটা ঠিক না হওয়া পর্যন্ত তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়।

এর আগে আরাফাত সানির বোলিং অ্যাকশনেও ত্রুটি পাওয়া যায় এবং তাকেও নিষিদ্ধ করা হয়। আরাফাত সানির নিষেধাজ্ঞার বিরুদ্ধে কোনো রিভিউ চায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         চীনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২০ লাখ         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         মার্কিন মাদক পাচারকারী বিমান ধ্বংস করল ভেনিজুয়েলার বিমানবাহিনী         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার        
//--BID Records