রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুন্দরবনের শ্যালা নদীতে এবার কয়লা বোঝাই কার্গোডুবি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট॥ এবার সুন্দরবনের শ্যালা নদীতে কয়লাবাহী একটি কার্গো জাহাজ ডুবেছে। পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর হরিণটানা এলাকায় শনিবার সন্ধ্যায় ‘সি হর্স-১’ নামে কোস্টারটি তলা ফেটে ডুবে যায়।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্যালা নদীর ওই এলাকায় একটি ডুবন্ত জলযানের মাস্তুলের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে সি হর্স-১ কার্গোটি ডুবেছে।

জাহাজের ১২ জন নাবিক ও ক্রু সবাই নিরাপদে উদ্ধার হয়েছেন বলে কার্গোর মাস্টার মো. সিরাজুল ইসলাম মোল্লা জানিয়েছেন। ডুবে যাওয়া কার্গো জাহাজটি এক হাজার ২’শ ৩৫ মেট্রিক টন কয়লা নিয়ে ১৬ মার্চ চট্টগ্রাম থেকে রওনা হয়।

২০১৪ সালের ৯ ডিসেম্বর শ্যালা নদীতে ফার্নেস তেল নিয়ে ওটি সাউদার্ন স্টার-৭ নামে এটি অয়েল ট্যাঙ্কার ডুবে যায়। ২০১৫ সালের ২৭ অক্টোবর কয়লাবাহী একটি কার্গো জাহাজডুবি হয়। ডুবে যাওয়া কয়লাবাহী সেই কার্গো জাহাজটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত: দেশী-বিদেশী বিভিন্ন সংগঠন ও জাতিসংঘের পর্যবেক্ষণ দল বিশ্বের বিপন্ন প্রায় প্রজাতির ডলফিন ইরাবতীর অভয়ারণ্য ও জীববৈচিত্র্য রক্ষার প্রয়োজনে সুন্দরবনের ভেতর দিয়ে বাণিজ্যিক নৌ চলাচল বন্ধের সুপারিশ করে আসছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records