শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পারিবারিক মামলা জট কমাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

জনকণ্ঠ রিপোর্ট ॥ পারিবারিক যে কোন ধরনের নির্যাতন মামলার জট কমিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নারী পুলিশ কর্মকর্তাদের নিয়ে খোলা হয়েছে ‘উইমেনস সাপোর্ট সেন্টার’ নামে আলাদা একটি সেল। প্রতিদিন এই সেলে কোন ধরনের ফি ছাড়াই স্বামী-স্ত্রীর মধ্যে বিবদমান নানা সমস্যা সমাধান করা হচ্ছে। জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে আইনজীবীসহ নারী সংগঠকরা।

উইমেনস সাপোর্ট সেন্টার নামে বিশেষ এই সেলে গত ৬ মাসে ৩০২টি অভিযোগপত্র জমা পড়েছে। যার মধ্যে ২০৪৭টি অভিযোগেরই সফল নিষ্পত্তি হয়েছে। পারিবারিকভাবে নারী নির্যাতনের ঘটনায় মামলা রোধ করাসহ স্বামী-স্ত্রীর সংসারে ভাঙ্গন ঠেকাতেই এই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা পুলিশের এ কর্মকর্তা এমএ মাসুদ।

নির্যাতনের শিকার নারী ও তাদের স্বজনরা জানান, জেলা পুলিশ কর্তৃক গঠিত এই সাপোর্ট সেন্টারে এসে বেশ উপকার পাচ্ছেন তারা।

নারী নেত্রীরা জানান, এই সাপোর্ট সেন্টারের ফলে, জেলার নির্যাতিত নারীদের থানায় বা আদালতে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে না। তাই সাপোর্ট সেন্টারটির নিয়মিত তদারকির দাবি জানান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত।

নারী নির্যাতনের মামলা কমে যাওয়ায়, জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আইনজীবীরাও। জেলা পুলিশের পক্ষ থেকে ২ মহিলা উপ-পরিদর্শক, ২ সহকারী মহিলা উপ-পরিদর্শক এবং ২ মহিলা পুলিশ কনস্টেবল নিয়ে এই উইমেনস সাপোর্ট সেন্টার গঠন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো