বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিউই ঝড়ে উড়ে গেল পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার ॥ এরই নাম পাকিস্তান, ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান। ১৬ রানের দারুণ জয়ে নিউজিল্যান্ড সফর শুরু করলেও দ্বিতীয় টি২০তে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে শহীদ আফ্রিদির দল। রবিবার হ্যামিল্টনের সেডন পার্কে কিউই-ঝড়ে স্রেফ উড়ে গেছে সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৮ রানের চ্যালেঞ্জিং স্কোরই গড়েছিল পাকিরা। কিন্তু মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনের ব্যাটিং-তা-বের সামনে সেই চ্যালেঞ্জ আর থাকেনি। ১৭.৪ ওভারে কোন উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা। ৮৭ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়ে ‘নায়ক’ গাপটিল। এ জয়ে তিন ম্যাচের টি২০তে ১-১এ সমতা ফেরাল নিউজিল্যান্ড। ওয়েলিংটনে সিরিজ ফয়সালার শেষ ম্যাচ শুক্রবার।

সেডন পার্কে যেন ঝড় উঠেছিল। যে ঝড়ের সঙ্গে স্বাগতিক কিউইরা মোটামুটি পরিচিত। গাপটিলের ৫৮ বলে ৮৭, আর উইলিয়ামসনের ৪৮ বলে ৭২ রানের দুটি অপরাজিত ইনিংসেই জয়ের বন্দরে নিউজিল্যান্ড। ১০ উইকেটের এই জয়ে দারুণ একটা রেকর্ডও সঙ্গী হয়েছে কিউইদের। টি২০তে সর্বোচ্চ রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড এটি। ২০১৩ সালে ১৪০ রান করে ইংল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে হেরেছিল এই নিউজিল্যান্ডই। উইলিয়ামসনরা এবার নিজেদের সেই ক্ষতে প্রলেপ বোলালেন। গাপটিলের ৮৭ রানের ৬০-ই এসেছে চার ও ছক্কা থেকে। ৯ চার ও ৪ ছক্কা মেরেছেন ফর্মের তুঙ্গে থাকা এই ওপেনার। উইলয়ামসনের ৭২ রানে আছে ১১টি চার। যার অর্থ মোট ইনিংসের ১০৪ রানই বাউন্ডারি থেকে তুলেছে নিউজিল্যান্ড!

স্কোর কার্ড ॥ পাকিস্তান ইনিংস ১৬৮/৭ (২০ ওভার; উমর আকমল ৫৬, মালিক ৩৯, হফিজ ১৯, মাকসুদ ১৮, শেহজাদ ৯, ইমাদ ৮, আফ্রিদি ৭, সরফরাজ ১, ওয়াহাব ০; ম্যাকক্লেনঘান ২/২৩, কোরি এ্যান্ডারসন ১/২৬, স্যান্টনার ১/২৯, মিলনে ১/৩৭, ইলিয়ট ১/৩৬)।

নিউজিল্যান্ড ইনিংস ১৭১/০ (১৭.৪ ওভার; গাপটিল ৮৭*, উইলিয়ামসন ৭২*; মালিক ০/১৩, গুল ০/১৮, আফ্রিদি ০/৩৮, আমির ০/৩৪)। ফল ॥ নিউজিল্যান্ড ১০ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ গাপটিল (নিউজিল্যান্ড)।

সিরিজ ॥ তিন ম্যাচের টি২০ সিরিজ ১-১ এ চলমান।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ