বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চিকিৎসক যখন বক্সার!

চিকিৎসক যখন বক্সার!

অনলাইন ডেস্ক ॥ রাশিয়ায় চিকিৎসকের এক ঘুষিতে মৃত্যু হয়েছে এক রোগীর। স্থানীয় সময় শনিবার এ বিষয়ে তদন্ত শুরু করেছে দেশটি। ৫৬ বছর বয়সী ওই রোগীর নাম ইয়েভগেনি বাখতিন। আর চিকিৎসকের নাম ইলা জেলেনদিনভ। দেখে মনে হবে তিনি চিকিৎসক নন একজন বক্সার!

সিসিটিভিতে ধারণ করা ফুটেজে দেখা যায়, মধ্য বয়সী এক রোগীকে একটি টেবিলের ওপর পর্যবেক্ষণ করছিলেন সেবিকারা। এ সময় চিকিৎসক বাইরে থেকে এসে সেবিকাদের কাছ থেকে রোগীকে টেনে নিয়ে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। ‘সেবিকাকে ছুঁয়েছ কেন’ বলেই রোগীকে মারতে উদ্যত হন চিকিৎসক। এ সময় রোগীর বৃদ্ধ সঙ্গী ঠেকাতে গেলে তাকেও ধাক্কা দেয় চিকিৎসক। এরপর চিকিৎসক রোগীর মাথা বরাবর একটি ঘুষি মারে। এতে রোগী মেঝেতে লুটিয়ে পড়েন। কিন্তু চিকিৎসক তাকে টেনে তোলার কোনো চেষ্টা করেনি; বরং রোগীর সঙ্গীকে তিনি মেঝেতে ফেলে মারতে থাকেন।

জানা যায়, রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৬৭০ কিলোমিটার দূরে বেলগরদ শহরের একটি হাসপাতালে এ ঘটনা ঘটে। ঘটনাটি হাসপাতালের ক্লোজ সার্কিট টেলিভিশনে (সিসিটিভি) ধরা পড়ে। এই ভিডিও ইউটিউব ও সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে দেশটির কিছু টেলিভিশনেও এ ঘটনার ভিডিও প্রচার করা হয়।

ইউটিউবে ভিডিও প্রচারের পর বেলগরদ প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্তকারী কর্মকর্তা ইয়েলেনা কোজিরেভা বলেন, চিকিৎসক ঘুষি মারার পরপরই ওই রোগীর মৃত্যু হয়।

তবে এ ঘটনাকে ‘অনৈচ্ছিক নরহত্যা’ বলে মনে করছে তদন্ত কমিটি। নিচের লিংক-এ দেখুন ভিডিওটি-

https://www.youtube.com/watch?v=7V0zo4_EOL8

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records