শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিচিত্র যমজ

দুটি যমজ শিশু। একটি মেয়ে, অন্যটি ছেলে। জন্মের ব্যবধান মাত্র তিন মিনিট। আর এই তিন মিনিটের ব্যবধানেই হয়ে গেছে ইতিহাস। মেয়ে শিশুটির জন্ম ২০১৫ সালে আর ছেলে শিশুটির জন্ম ২০১৬।

মেয়ে শিশুটির জন্ম হয় নতুন বছরের পূর্ব মুহূর্তে। ২০১৫ সাল শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে রাত ১১টা ৫৯ মিনিটে। আর ছেলে শিশুটির জন্ম হয় নতুন বছরের এক মিনিটের মধ্যে অর্থাৎ রাত ১২টা ২ মিনিটে। মেয়ের নাম রাখা জেলিন আর ছেলের নাম রাখা হয় লুইস। সান ডিয়েগো কাইজার পারমানেন্ট জিয়ন মেডিক্যাল সেন্টারের নার্স লিনেট কোয়েটজি বলেন, সেটি ছিল একটি বিশেষ মুহূর্ত, অসাধারণ ঘটনা। তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা আমার ৩৪ বছরের নার্সিং জীবনে আর দেখিনি।

এনবিসি ও ডব্লিউকেবিডব্লিউয়ের প্রতিবেদনে বলা হয়, যমজ শিশু দুটির মা ম্যারিবেল ভ্যালেন্সিয়া জানুয়ারির ৬ তারিখে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান জন্মদানের পরিকল্পনা করেছিলেন। কিন্তু তার চিকিৎসক তাকে যত দ্রুত সম্ভব সন্তান প্রসবের পরামর্শ দেন। কারণ হিসেবে শিশু দুটির পিতা লুইস ভ্যালেন্সিয়া পরে জানান, মাতৃগর্ভে শিশুর পা জরায়ুর মুখের দিকে ছিল। তাই চিকিৎসক দ্রুত সিজারের পরামর্শ দেন। যমজ শিশু জেলিন ও সুস্থ আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আমি দুটি সন্তান আশা করিনি। সুতরাং নতুন বছরে একটি ছেলে এবং একটি মেয়ে আমার জন্য বিরাট আশীর্বাদ।

সূত্র : ইউপিআই।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records