শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানুষ মানুষের জন্য

মানুষ মানুষের জন্য
  • বিএল কলেজের মেধাবী ছাত্র মিন্টুকে বাঁচাতে এগিয়ে আসুন

স্টাফ রিপোর্টার ॥ খুলনার সরকারী ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের মাস্টার্স শেষ বর্ষের মেধাবী ছাত্র মিন্টু খানের জীবন বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিন। তিনি অগ্ন্যাশয়ের প্রদাহে ভুগছেন। অসুস্থ হলে তাকে প্রথমে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে গ্রামবাসী চাঁদা তুলে খুলনা নার্সিং হোমে ভর্তি করান। কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফেরেন মিন্টু খান। কিছুদিন পরই তিনি আবার অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে তার শারীরিক অবস্থা খুবই খারাপ। দীর্ঘমেয়াদী উন্নত চিকিৎসা দেয়া হলে রোগীকে সুস্থ করে তোলা সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু মিন্টু খানের মাতা-পিতার পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। পরিবারটির আর্থিক অবস্থা খুবই খারাপ। খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার রামনগর গ্রামে তাদের বাড়ি। তার পিতার নাম মোঃ সাইফুল্লাহ খান। অনেক কষ্টে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন মিন্টু খান। অন্যের গরু চরিয়ে পাওয়া টাকা দিয়ে প্রাথমিক স্তরের লেখাপড়ার খরচ মিটিয়েছেন তিনি। এছাড়া তিনি বড়দের সঙ্গে মৎস্য ঘেরে সারাদিন কাজ করতেন। এভাবে ২০০৫ সালে তিনি খুলনার কাশিমনগর কে.আর.আর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০৭ সালে কপিলমুনি কলেজ থেকে এইচএসসি পাস করেন। ২০১৩ সালে বিএল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অর্থনীতি বিষয়ে বিএ (অনার্স) পাস করেন। বর্তমানে তিনি মাস্টার্স শেষ বর্ষের ছাত্র। কিন্তু লেখাপড়া সম্পন্ন করে দরিদ্র মা-পিতাকে সহযোগিতা করার আগেই দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হলেন মিন্টু খান। বর্তমানে টাকার অভাবে তার চিকিৎসা বন্ধ রয়েছে। ব্যাহত হচ্ছে লেখাপড়া। এমতাবস্থায়, মিন্টু খানের চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তার অসহায় মাতা-পিতা। চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে-০১৭৩৪১৯৪৮৯৪(বিকাশ)। আর সাহায্য দিন এই সঞ্চয়ী হিসাবে- মো. মিন্টু খান, জনতা ব্যাংক, কপিলমুনি বাজার শাখা, পাইকগাছা, খুলনা, হিসাব নং : ৩৪০৮৪৬৮৬ ।

ঘোষণা : দৈনিক জনকণ্ঠ মানুষ মানুষের জন্য বিভাগে খবর প্রকাশের মাধ্যমে সহৃদয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দিয়ে থাকে। সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর ব্যাংক এ্যাকাউন্টে জমা দিতে হবে অথবা সাহায্যপ্রার্থীর দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে। দৈনিক জনকণ্ঠ এ বিষয়ে কোন দায়ভার গ্রহণ করবে না।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়