রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামগঞ্জ ট্র্যাজেডির দুই বছর ॥ আজও বিচার হয়নি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ আজ সোমবার। দুই বছর আগের এই দিনে নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের রামগঞ্জ হাটে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়িবহরে হামলা চালিয়ে আওয়ামী লীগের চার নেতা ও এক পথচারীসহ পাঁচজনকে হত্যা করেছিল জামায়াত-শিবির।

জামায়াত-শিবিরের হামলায় নিহত ওই পাঁচ পরিবারের মাঝে ইতোমধ্যে সরকারের পক্ষে ৪৫ লাখ টাকার অনুদান প্রদান করা হয়। রামগঞ্জ ট্র্যাজেডির দুই বছর স্মরণে সোমবার টুপামারী ইউনিয়ন আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন রামগঞ্জ হাট এলাকায় বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে কোরানখানি, মিলাদ মাহফিল ও দোয়া, মৌনমিছিল স্মরণসভা। এসব কর্মসূচীতে অংশ নেবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপিসহ জেলা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী। এছাড়া হত্যার শিকার পাঁচ পরিবারের পক্ষেও নিজ নিজ বাসভবনে দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হবে।

রবিবার দুপুরে নিহত মুরাদ ও ফরহাদের বাড়িতে গিয়ে দেখা যায় ওই বাড়িতে চলছে দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর প্রস্তুতি। এই দুই ভাইয়ের মা মেরিনা বেগম দুই ছেলের শোকে এখনও কাতর। দুই ছেলের ছবি হাতে নিয়ে চলছে তার আহাজারি। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, একটা মুরগী মারলে বিচার হয়, আমার দুইটা ছেলেকে জামায়াত-শিবির মেরে ফেলল কিন্তু দুই বছরেও কোন বিচার পাইলাম না। আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে পুলিশ বলে তাদের খুঁজে পায় না। আমি সরকারের কাছে আমার দুই ছেলের হত্যার বিচার চাই।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট