রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

'সিএনজিচালিত অটোরিকশা অতিরিক্ত ভাড়া দাবী করতে পারবে না'

'সিএনজিচালিত অটোরিকশা অতিরিক্ত ভাড়া দাবী করতে পারবে না'

অনলাইন ডেস্ক॥ ঢাকা মহানগরীতে অটোরিকশার বর্ধিত ভাড়া কার্যকর করে মিটার অনুযায়ী ভাড়া আদায়ের যে নির্দেশ দিয়েছিল বিআরটিএ, সেটা আজ থেকে কার্যকর হবে।

অটোরিকশা চালকেরা মিটারে নির্ধারিত ভাড়ায় যাত্রী বহন করছে কিনা এবং অতিরিক্ত ভাড়া দাবী করছে না তা নিশ্চিত করতে আজ থেকে মোবাইল কোর্টও বসানো হবে বলে জানিয়েছেন সড়ক এবং সেতু মন্ত্রণালয়ের সচিব এম এ এন সিদ্দিক।

সিএনজিচালিত অটোরিকশা চালকেদের বিরুদ্ধে মিটারে নির্ধারিত ভাড়ায় না চলার অভিযোগ রয়েছে এবং এর আগেও অভিযান চালিয়ে মিটার অনুযায়ী ভাড়া নির্ধারণ নিশ্চিত করা যায়নি।

তবে মি. সিদ্দিক বলছেন, মালিকের জমা প্রদান বেশি থাকার যে অভিযোগ চালকদের ছিল বর্ধিত ভাড়ায় সেটি আমলে নেয়া হয়েছে।

"অনির্ধারিতভাবে যে ভাড়া যাত্রীদের কাছ থেকে নেয়া হতো, সেভাবেই আমরা ভাড়া ঠিক করে দিয়েছি।" বলেন মি. সিদ্দিক।

সিএনজিচালিত অটোরিকশাগুলোকে এবার একটি শৃঙ্খলায় আনা সম্ভব হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, অটোরিকশা চালকেরা মিটারে ভাড়া না নিলে মোবাইল কোর্টের মাধ্যমে তাদের রেজিস্ট্রেশন বাতিল করার মতো ব্যবস্থাও নেয়া হতে পারে।

কোন গন্তব্যে যেতে অস্বীকৃতি জানালেও অটোরিকশা চালকের বিরুদ্ধে একই ধরণের ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সচিব এম এ এন সিদ্দিক।

নতুন নির্ধারিত ভাড়ায় প্রথম দুই কিলোমিটারের ভাড়া ২৫ টাকা থেকে ৪০ টাকা করা হয়েছে এবং পরবর্তী প্রতি কিলোমিটার ৭ টাকা থেকে বাড়িয়ে ১২ টাকা করা হয়েছে।

যানজটে আটকে থাকলে প্রতি মিনিটে যাত্রীদের গুণতে হবে ২ টাকা করে। ২০১৬ সালের জানুয়ারি থেকে চট্টগ্রাম মহানগরীতেও বর্ধিত ভাড়া কার্যকর হবার কথা রয়েছে।

সুত্র ॥ বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records