বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝালকাঠিতে নদী ভাঙ্গন রোধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৩০ অক্টোবর ॥ সুগন্ধা ও বিষখালী নদীর ভাঙ্গন রোধে দ্রুততম সময়ের মধ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে শত শত গ্রামবাসী। শুক্রবার বেলা ১১টায় সুগন্ধা ও বিষখালী নদীর ভাঙ্গন কবলিত সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দিয়াকুল গ্রামের বাসিন্দারা এ মানববন্ধনের আয়োজন করে। দুই নদীর তীরে আধা কিলোমিটার সড়কজুড়ে হাতে হাত রেখে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত আফজাল হোসেন আকন, মোঃ জুলফিকার আলী হাওলাদার ও ওলিউল ইসলাম আকন।

ক্ষতিগ্রস্ত এলাকাবাসী জানান, দিয়াকুল গ্রামের এক মৌজায় ১৭৬০ একর জমি ছিল, এর মধ্যে ১২০০ একর জমি ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এতে ওই গ্রামের তিনশত পরিবার গৃহহীন হয়েছে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records