সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাপুটে জয়ে টি২০ সিরিজ পাকিস্তানের

  • শেষ ম্যাচে ১৫ রানে হার স্বাগতিক জিম্বাবুইয়ের

স্পোর্টস রিপোর্টার ॥ জিম্বাবুইয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি২০তে ১৫ রানের সহজ জয় পেয়েছে পাকিস্তান। ফলে ২-০তে সিরিজ জিতে নিল শহীদ আফ্রিদির দল। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে সফরকারী পাকিস্তান। জবাবে ৭ উইকেটে ১২১ রানে থামে জিম্বাবুইয়ের সংগ্রহ। স্বাগতিকদের হয়ে ৩৬ বলে অপরাজিত ৪০ রানের চমৎকার ইনিংস খেলেও বাকিদের ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় শন উইলিয়ামসকে। সিকান্দার রাজা ৩৬ এবং অধিনায়ক এলটন চিগম্বুরা ১৭ রান করে আউট হন। পাকিদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি, পেসার মোহাম্মদ ইরফান ও ইমরান খান (জুনি.) নেন দুটি করে উইকেট। একটি করে শিকার ইমাদ ওয়াসিম ও সোহেল তানভিরের। এর আগে স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে স্কোরটা প্রত্যাশা মতো বড় করতে পারেনি পাকিস্তান। ৩.৫ ওভারে ২৪ রান যোগ করে ভাল ইঙ্গিত দিচ্ছিলেন দুই ওপেনার। ৭ রান করা আহমেদ শেহজাদকে তুলে নিয়ে প্রথম আঘাত হানেন পেসার তিনাশে পানিয়াঙ্গারা। মোহাম্মদ হাফিজের প্রচেষ্টাও দীর্ঘ হয়নি। ১৮ বলে ১৭ রান করে লুক জংয়ের শিকারে পরিণত হন তারকা ওপেনার। এরপর হাল ধরেন শোয়েব মাকসুদ ও শোয়েব মালিক। আশা জাগিয়েও লম্বা ইনিংস খেলতে পারেননি তারা। মাকসুদ ২৫ বলে ২৬, ফর্মের তুঙ্গে থাকা মালিক এদিন প্যাভিলিয়নে ফেরেন মাত্র ১৫ রান করে। উমর আকমল কার্যকর ব্যাটিং না করলে ফাইটিং স্কোর পেত না পাকিস্তান। ছয় নম্বরে নেমে ২৮ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৮ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। তার আগে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজোয়ান ফেরেন ব্যক্তিগত ১৬ রানে। ব্যাট হাতে একদমই সুবিধা করতে পারেননি শহীদ আফ্রিদি। ২ বলে ২ রান করে পানিয়াঙ্গারার দ্বিতীয় শিকারে পরিণত হন অতিথি অধিনায়ক। শেষদিকে ৯ বলে অপরাজিত ১৩ রান করেন ইমাদ ওয়াসিম। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬-এ থামে পাকিদের স্কোর। জিম্বাবুইয়ের হয়ে পানিয়াঙ্গারা-জংওয়ে দুটি এবং গ্রায়েম ক্রেমার ও প্রসপার উতসেয়া নেন একটি করে উইকেট। প্রথম টি২০তে ১৩৬ রানের পুঁজি নিয়ে প্রতিপক্ষ জিম্বাবুইয়েকে ১২৩Ñএ আটকে দিয়ে ১৩ রানের জয় পেয়েছিল আফ্রিদিবাহিনী। একই ভেন্যু হারারে স্পোটর্স ক্লাব মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃহস্পতিবার। জিম্বাবুইয়ে সফর শেষে আমিরাতে ইংল্যান্ডের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজে মুখোমুখি হবে আফ্রিদি, আজহার আলী ও মিসবাহ-উল হকের দল।

স্কোর ॥ পাকিস্তান ইনিংস ১৩৬/৬ (২০ ওভার; আকমল ৩৮*, মাকসুদ ২৬, হাফিজ ১৭, রিজোয়ান ১৬, মালিক ১৫, ইমাদ ১৩*; জংওয়ে ২/২৪, পানিয়াঙ্গারা ২/২৭)

জিম্বাবুইয়ে ইনিংস ১২১/৭ (২০ ওভার; উইলিমস ৪০*, রাজা ৩৬, চিগম্বুরা ১৭, জংওয়ে ৮, মাসাকাদজা ৯; ইরফান ২/২৫, ইমরান ২/৩৫)

ফল ॥ পাকিস্তান ১৫ রানে জয়ী

সিরিজ ॥ দুই ম্যাচের টি২০ পাকিস্তান ২-০তে জয়ী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮৭১০৬০২
আক্রান্ত
১২৬৪৩২৮
সুস্থ
১৭৯৪০৭০৬৯
সুস্থ
১০৯৩২৬৬
শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রাখতে টিকায় প্রাধান্য বিশেষজ্ঞদের         মডেল পিয়াসা ও মৌ ৩ দিনের রিমান্ডে         করোনা সঙ্কটে বিএনপি গৃহকোণে ॥ কাদের         এ মাসেই কিছু আইপি টিভি অনুমোদন দেয়া হবে ॥ তথ্যমন্ত্রী         আরেক ভুঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা দর্জি মনির গ্রেফতার         চলতি মাসে আরও ৫০ লাখ টিকা আসছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         শুধু জুলাই মাসেই করোনায় মৃত্যু ৬১৮২ জনের         ’২২ সালেই দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হচ্ছে দোহাজারী-কক্সবাজার         চট্টগ্রামে থামছে না পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতি, গড়ে উঠছে দালানও         জেলা শহর, সিটি ও পৌরসভায় চলছে ওএমএসে চাল বিক্রি         অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত করল ইংল্যান্ড         সেপ্টেম্বরে জাতিসংঘ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গাদের বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রস্তাব নাকচ করল বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৮৯         মডেল মৌ ও পিয়াসার ৩ দিন করে রিমান্ড         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৮৭ জন হাসপাতালে ভর্তি         ‘বর্তমানে টিকার কোনো সঙ্কট নেই’         বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         সহযোগীসহ চিকিৎসক ইশরাত ছয় দিনের রিমান্ডে