শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোরবানির ঈদ উপলক্ষে ফ্রিজ বিক্রি বাড়ছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঈদ যত ঘনিয়ে আসছে, বাড়ছে ফ্রিজ বিক্রির চাপ। দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন এবার গত ঈদ-উল-আযহার তুলনায় প্রায় দ্বিগুণ ফ্রিজ বিক্রির প্রস্তুতি নিয়েছে। বাংলাদেশে ফ্রিজ বিক্রিতে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে তারা। ওয়ালটনের এবারের টার্গেট ঈদে ৩ লক্ষাধিক ফ্রিজ বিক্রির। জানা গেছে, কোরবানি ঈদ যতই ঘনিয়ে আসছে দেশের ফ্রিজ ও ফ্রিজারের শোরুমগুলোতে ক্রেতা সমাগম বাড়ছে। বাড়ছে চাহিদা। মানুষের আয় বাড়ছে, সুস্থ রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে এবং গরম আবহাওয়াÑ সব মিলিয়ে এবার ক্রেতারা ফ্রিজ কেনার দিকে ঝুঁকছেন বেশি। আর তাই সংশ্লিষ্টরা বলছেন, এবার ঈদের অনেক আগেই ফ্রিজের বাজার চাঙ্গা হয়ে উঠেছে।

ওয়ালটনের চীফ মার্কেটিং কো-অর্ডিনেটর ইভা রেজওয়ানা বলেন, ফ্রিজের বাড়তি চাহিদার বিষয়টি বাজার গবেষণার মাধ্যমে আগেই বুঝতে পেরেছে ওয়ালটন। ফলে রোজার ঈদের পর পরই বাড়ানো হয়েছে উৎপাদন। নতুন নতুন মডেল, আকর্ষণীয় ডিজাইন ও কালারের রেফ্রিজারেটর, টেলিভিশনসহ অন্যান্য হোম এ্যাপ্লায়েন্সেস নিয়ে এসেছে ওয়ালটন। সরবরাহ চ্যানেল ঠিক রাখতে নিশ্চিত করা হয়েছে পর্যাপ্ত মজুদ। ঈদের আগে পণ্য পরিবহনে নেয়া হয়েছে বাড়তি উদ্যোগ। অন্যদিকে, উৎপাদন বৃদ্ধির ফলে ওভারহেড কস্ট কমে গেছে। আর তাই কমেছে ফ্রিজ ও এলইডি টিভির দাম। তিনি আরও জানান, ফ্রিজ বিক্রিতে এবার প্রায় ৩০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে ওয়ালটন। গত বছরের কোরবানির ঈদের সঙ্গে তুলনা করলে এবার বিক্রির টার্গেট প্রায় দ্বিগুণ। এলইডি টিভি এবং এসি বিক্রিতে গত বছরের প্রথম আট মাসের তুলনায় প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে প্রায় ৩৫ ও ৪০ শতাংশ।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records