রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটবল খেলা নিয়ে কয়েক দফা সংঘর্ষ ॥ গাড়ি ভাংচুর, ১৫ আহত

  • স্কুলে তালা, ক্লাস বর্জন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৬ আগস্ট ॥ নোয়াখালীর চাটখিল উপজেলায় মাধ্যমিক আন্তঃস্কুল/মাদ্রাসা ফুটবল প্রতিযোগিতায় হেরে যাওয়ার জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা করেছে সাহাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় সোমপাড়া স্কুলের গুরুতর জখমসহ অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। এ সময় শিক্ষার্থীদের বহনকারী ৩টি গাড়িও ভাংচুর করা হয়েছে। উল্লিখিত ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে বুধবার সকালে সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিভিন্ন কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার উপজেলা সাহাপুর ইউনিয়নের পি জি (পাঁচগাঁও) সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগিতার সেমিফাইনাল খেলা হয়। খেলায় সোমপাড়া ও সাহাপুর উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে। এতে ফ্রি কিকে (ট্রাইবেকার) সোমপাড়া সাহাপুরকে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হলে সাহাপুর স্কুলের শিক্ষক ও খেলোয়াড়রা সোমপাড়া বহিরাগত খেলোয়াড় দিয়ে খেলেছে বলে অভিযোগ করে। এক পর্যায়ে কর্তৃপক্ষ যাচাই-বাচাই করে সাহাপুর স্কুলের অভিযোগের সত্যতা না পেয়ে সোমপাড়া স্কুলকে বিজয়ী ঘোষণা করে। এ ঘটনায় উভয় স্কুলের সমর্থক, শিক্ষক ও খেলোয়াড়দের মধ্যে বাগ্বিত-ার সৃষ্টি হয়।

বুধবার সকালে হামলার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে সোমপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ক্লাস রুমগুলোতে তালা ঝুলিয়ে দেয় এবং এলাকায় বিক্ষোভ মিছিল করে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানালে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা বৃহস্পতিবার থেকে পুনরায় ক্লাস করার সম্মতি দেয়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা