বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাজী গোলাম মাহবুব তোরণ পুনর্নিমাণে দশ ভাষাসৈনিকের বিবৃতি

স্টাফ রিপোর্টার ॥ ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব তোরণ পুনর্নিমাণের জন্য এক বিবৃতি দিয়েছেন ভাষাসৈনিকরা। দশ ভাষাসৈনিক স্বাক্ষর করে এই বিবৃতি প্রকাশ করেন। যাতে ভেঙ্গে ফেলা তোরণটি আবার নির্মাণ করে আবার সেই সৈনিকের স্মৃতি রক্ষা করা যায়।

১৯৫২ সালের সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের আহ্বায়ক ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব এর স্মৃতিরক্ষায় ২০০৭ সালে সরকার ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুবের নিজ জন্মস্থান গৌরনদী উপজেলা পরিষদের খোলা জায়গাটি ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব চত্বর নামকরণ করেন।

এই জায়গায় ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব ট্রাস্টের অর্থায়নে একটি তোরণ ও কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে একটি দৃষ্টিনন্দন শহীদ মিনার নির্মাণ করা হয়। সম্প্রতি তোরণটি ভেঙ্গে ফেলা হয়েছে। অনেকের ধারণা, নামটি মুছে ফেলার জন্য প্রতিহিংসায় এই কাজটি করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ভাষাসৈনিক জাতির গর্বিত সন্তান। তাদের অমর্যাদা পুরো জাতির জন্য অমর্যাদা ও লজ্জাজনক। এ ঘটনায় আমরা ব্যতীত ও মর্মাহত। অতিসত্বর গৌরনদী উপজেলা সদরে ভাষাসৈনিক কাজী গোলাম মাহবুব তোরণ জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা। বিবৃতিতে স্বাক্ষর দাতা হলেন ভাষাসৈনিক সাবির আহমেদ চৌধুরী, বিচারপতি কাজী এবাদুল হক, মির্জা মাজহারুল ইসলাম, শামসুল হুদা, ড. জসিম উদ্দিন আহমেদ, রওশন আরা বাচ্চু, অধ্যাপক মনোয়ার ইসলাম, অধ্যাপক ড. শরিফা খাতুন, রেজাউল করিম ও আবদুল জলিল।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records