শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পশ্চিমবঙ্গে ৭৪ বছরের সিস্টারকে ধর্ষণ প্রতিবাদে সড়ক ও রেল অবরোধ

ভারতের পশ্চিমবঙ্গের রানাঘাটে এক খ্রীস্টান মিশনারি স্কুলে লুটপাটে বাধা দেয়ায় ৭৪ বছরের বৃদ্ধ এক সিস্টারকে ধর্ষণ করা হয়েছে। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে। এই ঘটনার পরে উত্তাল হয়ে ওঠে রানাঘাট। বিক্ষোভে ফেটে পড়ে স্থানীয় বাসিন্দারা। শনিবার দিনভর ৩৪ নম্বর জাতীয় সড়ক ও রেল অবরোধ করা হয়। ঘটনার গুরুত্ব বুঝে রাজ্য প্রশাসনের সর্বোচ্চ স্তরে তৎপরতা শুরু হয়। এই ঘটনার তীব্র নিন্দা করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ধর্ষিতা সিস্টারের অবস্থা স্থিতিশীল বলে চিকিৎসকরা জানিয়েছেন। খবর আনন্দবাজার পত্রিকা অনলাইনের।

পুলিশ জানিয়েছে, শুক্রবার গভীর রাতে রানাঘাটের গাংনাপুর থানার ডনবস্কো পাড়ার ওই কনভেন্ট স্কুলটিতে হানা দেয় ১২ জনের এক দুষ্কৃতকারী দল। স্কুলচত্বরে ঢুকে ৮ জন। তাদের প্রত্যেকেরই মুখ কাপড়ে ঢাকা ছিল। স্কুল ক্যাম্পাসটি দু’টি বিল্ডিং নিয়ে গঠিত। একটি বিল্ডিংয়ে ক্লাস হয় ও অন্যটিতে থাকে কয়েকজন আবাসিক সিস্টার। শুক্রবার রাতে সেখানে ছিলেন তিনজন সিস্টার। অভিযোগ, দুষ্কৃতকারীরা প্রথমে স্কুলের নিরাপত্তারক্ষীকে মারধর করে তাঁর হাত-পা ও মুখ দড়ি দিয়ে বেঁধে ফেলে। এরপর স্কুলের অফিসে লুটপাট চালায় তারা। প্রায় ১২ লাখ টাকা, ল্যাপটপ ও ক্যামেরাসহ বেশ কিছু কাগজপত্রও লুট হয়েছে বলে পুলিশের কাছে অভিযোগ করেছে স্কুল কর্তৃপক্ষ। রান্নাঘরের দরজা ভেঙে সিস্টারদের আবাসনে ঢুকে দুষ্কৃতকারীরা।

ওই আবাসনের দোতলায় তিনটি আলাদা ঘরে ঘুমিয়ে ছিলেন সিস্টাররা। দুষ্কৃতকারীরা দোতলায় আসতেই তাঁদের ঘুম ভেঙ্গে যায়। বাধা দিতে গেলে তাঁদের আটকে রেখে মারধর চালায় দুষ্কৃতকারীরা। লুটপাটে বাধা দেয়ায় নিজের ঘরেই ৭৪ বছরের এক সিস্টারকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। লুটপাট এবং ধর্ষণের পরে বিল্ডিংয়ের দরজা বাইরে থেকে আটকে পালায় দুষ্কৃতকারীরা।

শীর্ষ সংবাদ:
‘দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করা হয়েছে’         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা