শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কয়েক সাংবাদিক নেতা বিএনপির নামে ক্রিকেট নিয়ে আনন্দ মিছিল করলেন

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব থেকে দলের একটি আনন্দ মিছিল বের করা হয়। তবে এ মিছিলে ক’জন সাংবাদিক নেতা ছাড়া বিএনপি নেতাকর্মীদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। যে কারণে কার্যত বিএনপির আনন্দ মিছিলটি ফ্লপ হয়। এদিকে বিকেল সোয়া ৩টায় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে বিএনপির সহ-ক্রীড়াবিষয়ক সম্পাদক রায়হান আমিন রনি এবং তার সঙ্গে থাকা বিশ্বজিতকে আটক করেছে পুলিশ। ‘জাতীয় ক্রিকেট দলকে প্রাণঢালা শুভেচ্ছা’ লেখা একটি ব্যানার লাগাতে আসলে পুলিশ তাদের আটক করে বলে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা সামসুদ্দিন দিদার জানান। জাতীয় প্রেসক্লাব থেকে বিএনপির আনন্দ মিছিলটি বের হয়ে কদম ফোয়ারা মোড় হয়ে বিএমএ ভবনের সামনে গিয়ে মাত্র ১০ মিনিটের মধ্যে শেষ হয়। এ সময় মিছিলকারীদের সেøাগান ছিল ‘তোমার দেশ আমার দেশ, বাংলা দেশ বাংলাদেশ,’ ‘খালেদা জিয়া এগিয়ে চল, আমরা আছি তোমার সাথে’ ইত্যাদি। বিএনপির আনন্দ মিছিলে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

উল্লেখ্য, সোমবার রাতে গণমাধ্যমে বিবৃতি দিয়ে বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করার ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিলেরও ঘোষণা দেয়া হয়। অপর এক বিবৃতিতে বিএনপির আনন্দ মিছিল সফল করতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন-নবী খানও দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। কিন্তু মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে দলের যে আনন্দ মিছিলটি বের হয় তাতে বিবৃতি দাতা কোন নেতাকেও দেখা যায়নি। আনন্দ মিছিলের সময় কদম ফোয়ারার সামনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, এটা আমাদের কোন রাজনৈতিক মিছিল নয়। দেশের ক্রিকেট দল বিজয় অর্জন করেছে তার জন্য আমরা বিজয় মিছিল বের করেছি।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন ২ আইনজীবী নেতা : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন দলের ২ আইনজীবী নেতা। মঙ্গলবার বিকেল পৌনে ৬টায় তারা গুলশান কার্যালয়ে গিয়ে সাক্ষাত করেন। এ সময় তারা খালেদা জিয়ার মামলা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে কথা বলেছেন বলে জানা গেছে। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করা ২ নেতা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ