বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কয়েক সাংবাদিক নেতা বিএনপির নামে ক্রিকেট নিয়ে আনন্দ মিছিল করলেন

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব থেকে দলের একটি আনন্দ মিছিল বের করা হয়। তবে এ মিছিলে ক’জন সাংবাদিক নেতা ছাড়া বিএনপি নেতাকর্মীদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। যে কারণে কার্যত বিএনপির আনন্দ মিছিলটি ফ্লপ হয়। এদিকে বিকেল সোয়া ৩টায় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে বিএনপির সহ-ক্রীড়াবিষয়ক সম্পাদক রায়হান আমিন রনি এবং তার সঙ্গে থাকা বিশ্বজিতকে আটক করেছে পুলিশ। ‘জাতীয় ক্রিকেট দলকে প্রাণঢালা শুভেচ্ছা’ লেখা একটি ব্যানার লাগাতে আসলে পুলিশ তাদের আটক করে বলে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা সামসুদ্দিন দিদার জানান। জাতীয় প্রেসক্লাব থেকে বিএনপির আনন্দ মিছিলটি বের হয়ে কদম ফোয়ারা মোড় হয়ে বিএমএ ভবনের সামনে গিয়ে মাত্র ১০ মিনিটের মধ্যে শেষ হয়। এ সময় মিছিলকারীদের সেøাগান ছিল ‘তোমার দেশ আমার দেশ, বাংলা দেশ বাংলাদেশ,’ ‘খালেদা জিয়া এগিয়ে চল, আমরা আছি তোমার সাথে’ ইত্যাদি। বিএনপির আনন্দ মিছিলে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

উল্লেখ্য, সোমবার রাতে গণমাধ্যমে বিবৃতি দিয়ে বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠায় আনন্দ মিছিল করার ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিলেরও ঘোষণা দেয়া হয়। অপর এক বিবৃতিতে বিএনপির আনন্দ মিছিল সফল করতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন-নবী খানও দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। কিন্তু মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে দলের যে আনন্দ মিছিলটি বের হয় তাতে বিবৃতি দাতা কোন নেতাকেও দেখা যায়নি। আনন্দ মিছিলের সময় কদম ফোয়ারার সামনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, এটা আমাদের কোন রাজনৈতিক মিছিল নয়। দেশের ক্রিকেট দল বিজয় অর্জন করেছে তার জন্য আমরা বিজয় মিছিল বের করেছি।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন ২ আইনজীবী নেতা : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন দলের ২ আইনজীবী নেতা। মঙ্গলবার বিকেল পৌনে ৬টায় তারা গুলশান কার্যালয়ে গিয়ে সাক্ষাত করেন। এ সময় তারা খালেদা জিয়ার মামলা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে কথা বলেছেন বলে জানা গেছে। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করা ২ নেতা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

শীর্ষ সংবাদ:
বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি চ্যালেঞ্জের রিট কার্যতালিকা থেকে বাদ         শ্বাসকষ্টে মারা গেলেন ভিকারুননিসার শিক্ষিকা তাজিম রহমান         জামালপুরের আওয়ামী লীগের এমপি দুলাল করোনায় আক্রান্ত         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         সমালোচনা করাকে রুটিন ওয়ার্কে পরিণত না করতে বিএনপির প্রতি আহ্বান         সরানো হল স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামকে, নতুন দায়িত্বে আব্দুল মান্নান         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         রাজধানীর বাংলামোটরে বাসের চাপায় নিহত ২         মত প্রকাশে বাধা দেওয়ায় জাতিসংঘের গভীর উদ্বেগ         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড ॥ ময়নাতদন্তের প্রতিবেদন         ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা দায়ের         ত্রিপোলি বিমানবন্দর পুনর্দখলে নিল লিবিয়া সরকার         বিশ্বে করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি, দেশে অবনতি ॥ রিজভী         চীনের স্কুলে ছুরি হামলায় আহত অন্তত ৪০         করোনাভাইরাস সংক্রমণে ব্রিটেনে বসবাসরত বাংলাদেশিরা মৃত্যুর উচ্চ ঝুঁকিতে         জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে সরব খোদ ট্রাম্প কন্যা         নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প         করোনায় ব্রাজিলে মারা গেছে ৩২ হাজারের বেশি         করোনায় যুক্তরাজ্যে একদিনে ৩৫৯ মৃত্যু, গোটা ইউরোপে ৩১৪ জন        
//--BID Records