শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুড়িগ্রামে নদী ভাঙ্গন রোধে স্বেচ্ছাশ্রমে পাইলিং

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ আইসো বাহে বাঁধি জোট, নদের ভাঙ্গন করি রোধ এই সেøাগানকে সামনে রেখে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৬টি গ্রামের মানুষ দুধকুমার নদের ভাঙ্গন রোধে স্বেচ্ছাশ্রমে বাঁশের পাইলিং কাজ রবিবার শুরু করেছেন। পাইলিং কাজের উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক এবিএম আজাদ। এ সময় উপস্থিত সুপার মোঃ তবারক উল্লাহ ও উপজেলা চেয়ারম্যান আলহাজ পনির উদ্দিন আহাম্মেদ ছিলেন পুলিশ। যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ আব্দুল গফুরের সভাপতিত্ব সভায় বক্তব্য রাখেন- সহকারী কমিশনার ভূমি এবিএম রওশন কবির, সাহাদৎ হোসেন মাস্টার, মোজাফ্ফর হোসেন মাস্টার, আব্দুল জব্বার ও ইউপি মেম্বার এরশাদুল হক।

আব্দুল গফুর জানান, প্রথমে আমরা নদীর ৫শ’ ফুটের মধ্যে দুই লাইন করে বাঁশ গেড়ে দেব। মাঝে মাঝে গাছ পুঁতে দেব। এরপর দুই পাশে এবং মাঝে বালুর বস্তা ফেলা হবে। আশা করি, এক মাসের মধ্যে কাজ শেষ হবে।

ইয়াবাসহ পাঁচ মাদক বিক্রেতা আটক

জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটে ইয়াবাসহ ৩ মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এছাড়া, ঝিনাইদহে ফেনসিডিলসহ দুই মাদক বিক্রেতা ও দামুড়হুদায় ৪৭ বোতল ভারতীয় মদ আটক করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

সিলেট ॥ সোমবার ভোরে সিলেটের বিয়ানীবাজার থেকে ১৫৯ পিস ইয়াবাসহ তিন বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। দুবাগ ইউনিয়নের মেওয়া গ্রামের মাঠের পাশ থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হল- উপজেলার গুলসাহা গ্রামের সিরাজুল ইসলাম, মতিউর রহমান ও জকিগঞ্জ উপজেলার গেছুয়া গ্রামের ফারুক আহমদ।

ঝিনাইদহ ॥ জেলার কালীগঞ্জ থেকে সাড়ে ১২’শ বোতল ফেন্সিডিল ভর্তি মিনি ট্রাক ও দুই মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হল যশোর জেলার শার্শা উপজেলার কাশিপুর গ্রামের মোকছেদ মৌলভীর ছেলে মশিয়ার ও ছোট মান্দার তলা গ্রামের আব্দুর রশীদের ছেলে জয়নাল আবেদিন। সোমবার সকালে কালীগঞ্জ উপজেলার বারোবাজার এলাকা থেকে ট্রাকভর্তি ফেনসিডিলসহ মাদক বিক্রেতা আটক করা হয়।

দামুড়হুদা ॥ চুয়াডাঙ্গার জেলার দামুড়হুদা নিমতলা ও জগন্নাথপুর সীমান্ত থেকে ৪৭ বোতল ভারতীয় মদ ও ১০০০ পাতা সুখী বড়ি আটক করেছে বিজিবি।

সুনামগঞ্জে শিক্ষা মেলা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৯ জানুয়ারি ॥ সোমবার বেলা সাড়ে ১১টায় শহরের রাজগবিন্ধ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সপ্তাহব্যাপী মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। জেলার ১১ উপজেলার শিক্ষক-শিক্ষার্থীর অংশ গ্রহণে মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা। মেলায় ২০ টি স্টল অংশ নেয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নুুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ড. আহমদ উল্যাহ।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ